• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে আইপিএলের ১৪ ম্যাচ!


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৯, ১০:৪৮ এএম
বাংলাদেশে আইপিএলের ১৪ ম্যাচ!

ঢাকা: ক্রিকেট দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।এবার বাংলাদেশে হতে পারে এই লিগের ১৪টি ম্যাচ। দেশের তিন ভেন্যুতে হওয়ার কথা রয়েছে আইপিএলের ম্যাচগুলো।

মঙ্গলবার একটি ওয়েব পোর্টাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, চলতি বছরের এপ্রিল-মে’তে অনুষ্ঠেয় ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে সম্ভাব্য সহিংসতার বিষয়টি মাথায় রেখে আইপিএলের ১৪টি ম্যাচ বাংলাদেশে আয়োজনের প্রস্তাব দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাতে অসম্মতি জানায়নি।

এই বিষয়টি নিয়ে আলোচনা করতেই ৬ ফেব্রুয়ারি তিন দিনের বাংলাদেশ সফরে আসবেন সাবেক বিসিসিআই সভাপতি ও বর্তমান আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। ৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় বিসিবির উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে ৮ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা  স্টেডিয়ামে বিপিএলের ফাইনাল ম্যাচটি উপভোগ করবেন আইসিসি চেয়ারম্যান।

যা খবর, ভারত থেকে বিশেষ বিমানে (চাটার্ড প্লেন) ঢাকা আসবেন মনোহর। তার সফরসঙ্গী হিসেবে থাকবেন বিসিসিআইর উর্ধ্বতন কর্মকর্তা ও বিশেষজ্ঞ কিউরেটররা। ঢাকা পৌঁছে আইপিএলের তিন ভেন্যু মিরপুরের শেরেবাংলা, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে যাবেন তারা।

নির্বাচনের কারণে ভারতের বাইরে প্রথমবার আইপিএল হয়েছিল ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায়। এরপর ২০১৪ সালে সংযুক্ত আরব আমিরাতে হয়েছিল আইপিএল। কারণটা সেই একই, নির্বাচন। সেবার ২০টি ম্যাচ হয়েছিল মরুর দেশে। এবারও নির্বাচনের কারণেই খানিকটা দেশান্তরি হতে চলেছে আইপিএল!


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!