• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড যুক্তরাষ্ট্রের তুলনায় কম


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০২০, ০৬:৪৪ পিএম
বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড যুক্তরাষ্ট্রের তুলনায় কম

ঢাকা: দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে অসত্য তথ্য ফলাও করে প্রচার হচ্ছে। অথচ যুক্তরাষ্ট্রের মতো উন্নত দেশের তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সংখ্যা অনেক কম বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে সিলেটে জেলা প্রশাসন ও তথ্য কমিশন আয়োজিত তথ্য অধিকার আইন-২০০৯ ও অনলাইন ট্র্যাকিং সিস্টেম অবহিতকরণ কর্মশালায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের মতো বিষয়গুলো ফলাও করে প্রচার করা হয়। অথচ বিচারবহির্ভূত একটি হত্যাকাণ্ডও চায় না সরকার। দেশে হাতেগোনা কয়েকটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক সংবাদমাধ্যমে অসত্য তথ্য প্রচার হয়। কিন্তু তথ্য অধিকার আইনের মাধ্যমে সঠিক তথ্যের নিশ্চয়তা দিয়েছে সরকার। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এ আইনের যথাযথ প্রয়োগ প্রয়োজন।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি ও জেলা প্রশাসক (ডিসি) এম কাজী এমদাদুল ইসলাম। এরপর কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনীর উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী। সাবেক শিক্ষার্থী পুনর্মিলনী উদযাপন পরিষদের আহ্বায়ক মারিয়ান চৌধুরীর সভাপতিত্বে ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক জ্যাতি ভট্টাচার্যের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য হাফিজ মজুমদার, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফয়জুল আনোয়ার আলাউর ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌরাঙ্গ ষোষ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!