• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের জয়োধ্বনির মাঝে লজ্জা দিলেন সালমারা


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৩, ২০১৮, ০৯:৪৩ পিএম
বাংলাদেশের জয়োধ্বনির মাঝে লজ্জা দিলেন সালমারা

ঢাকা: চারদিকে শুধু বাংলাদেশের জয়জয়কার। এশিয়া কাপের ফাইনালে হেরেও বাংলাদেশ শেষ বল অবধি লড়াই করে ক্রিকেটবিশ্বের হৃদয় জিতেছে। জাতীয় ফুটবল দল র্যাং কিংয়ে এগিয়ে থাকা লাওসকে ১-০ গোলে হারিয়ে আবার ফুটবলকে জাগিয়ে তুলেছে। শুধু তাই নয়, বুধবার ফিলিপাইন ৩-১ গোলে লাওসকে হারানোয় বাংলাদেশ দলের বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে।  

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে ইতিমধ্যে বাংলাদেশের যুবারা সেমিফাইনালে উঠে গিয়েছে। ভুটানের থিম্পুতে অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশীপে পাকিস্তানকে ১৭-০ গোলে হারানোর পর নেপালকে ২-১ ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইলে উঠেছে বাংলাদেশের মেয়েরা।

এত এত জয়ের মধ্যে মনে করা হচ্ছিল,  পাকিস্তানের বিপক্ষে মেয়েদের ক্রিকেটেও জয় সময়ের ব্যাপার। কিন্তু সেটা আর হলো কথায়। উল্টো লজ্জাই দিলেন সালমা-রুমানারা। ১৪ ওভারে পাকিস্তানকে ৮৮ রানে আটকে রাখা গেলেও বাংলাদেশি ব্যাটসম্যানরা চূড়ান্ত হতাশা উপহার দিয়ে মাত্র ৩০ রানেই গুটিয়ে গেছে। বাংলাদেশ খেলতে পেরেছে মোটে ১২.৫ ওভার। অবাক ব্যাপার হলো, কেউই দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি। সর্বোচ্চ ৯ রান করেছেন রুমানা আহমেদ।

চারজন ২ করে এবং তিন জন আউট হয়েছেন শূন্য রানে। পাকিস্তানি কোনও বোলারের একক কৃতিত্ব ছিল না বরং তারা সম্মিলিত অবদান রেখেছেন। ৩ ওভার বল করে ৩টি মেডেন দিয়ে ৩ উইকেট নিয়েছেন আনাম আমিন। ২টি করে উইকেট পেয়েছেন আইমান আনোয়ার, নাশরা সান্ধু ও নিদা দার।

এর আগে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট মাঠের অ্যাকাডেমি মাঠে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই আয়েশা জাফরকে হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে জাভেরিয়া খানের সঙ্গে ৪১ রানের জুটিতে দলকে উড়ন্ত সূচনা এনে দেন নাহিদা খান।

দলে ফেরা লতা মণ্ডলকে ফিরতি ক্যাচ দিয়ে শেষ হয় অধিনায়ক জাভেরিয়ার ১৮ বলে খেলা ২৫ রানের ঝড়ো ইনিংস। ওপেনার নাহিদা ১৮ রান করে নাহিদা আক্তারের বলে ধরা পড়েন আয়েশা রহমানের হাতে।

এরপর পাকিস্তানিদের ছোট ছোট ইনিংসের সৌজন্যে পাকিস্তান ১৪ ওভারে ৫ উইকেটে তোলে ৮৮ রান। নাহিদা ২ উইকেট পেয়েছেন ১৯ রানে। আগামী শুক্রবার একই ভেন্যুতে হবে তৃতীয় টি-টোয়েন্টি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!