• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাঙ্গারের বিদায়, কোহলিদের ব্যাটিং শেখাবেন রাঠোর


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৩, ২০১৯, ০৮:১৮ পিএম
বাঙ্গারের বিদায়, কোহলিদের ব্যাটিং শেখাবেন রাঠোর

ঢাকা : হেড কোচ হিসেবে আগেই রবি শাস্ত্রীর নাম চূড়ান্ত হয়ে গিয়েছিল। বাকি ছিল অন্য সাপোর্ট স্টাফদের নাম ঘোষণার পালা। বোলিং এবং ফিল্ডিং কোচ হিসেবে আরও একবার ভারতীয় দলের দায়িত্ব দেওয়া হলো ভরত অরুণ এবং আর শ্রীধরকে। কিন্তু চাকরি হারালেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

মূল লড়াইটা ছিল টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচের পদের জন্যই। একাধিক হেভিওয়েট নাম ব্যাটিং কোচের পদের জন্য লড়াইয়ে ছিলেন। যেখানে পাল্লা ভারী ছিল সাবেক ওপেনার বিক্রম রাঠোরের। বিসিসিআই সূত্রে আগেই জানা গিয়েছিল, সঞ্জয় বাঙ্গারের চাকরি যাওয়াটা কার্যত নিশ্চিত। তাই হলোও।

এদিন জানিয়ে দেওয়া হলো, দলের তাঁকে আর প্রয়োজন নেই। তাঁর স্থানে নিযুক্ত করা হলো বিক্রম রাঠোরকেই। বিশ্বকাপে ভারতীয় দলের ব্যাটিং বিপর্যয়ের জন্যই চাকরি খোয়াতে হলো বাঙ্গারকে। ৫০ বছরের রাঠোর ভারতের জার্সি গায়ে ছয়টি টেস্ট এবং সাতটি ওয়ানডে খেলেছেন। ২০১৬ সালে জাতীয় নির্বাচন কমিটির সদস্যও ছিলেন।

এদিকে, বোলিং কোচ হিসেবে ভরত অরুণকেই রেখে দেওয়া হয়েছে। তাঁর আমলে ভারতীয় বোলিংয়ের অভাবনীয় উন্নতি হয়েছে। সেই সুফলই পেলেন তিনি। ফিল্ডিং কোচ হিসেবেও আর শ্রীধরের চাকরি থাকার সম্ভাবনাই ছিল প্রবল। তেমনটাই হয়েছে। গত ১৬ আগস্ট রবি শাস্ত্রীকেই ফের কোহলিদের হেড কোচ হিসেবে বেছে নিয়েছিল কপিল দেবের নেতৃত্বাধীন বোর্ডের উপদেষ্টা কমিটি।

তবে সেই কমিটির ওপর সহকারী বাছাইয়ের দায়িত্ব দেওয়া হয়নি। কপিল দেবরা এ বিষয়ে অনুরোধ জানালেও বিসিসিআইয়ের তরফে বলে দেওয়া হয়, এমএসকে প্রসাদ পরিচালিত জাতীয় নির্বাচন কমিটিই ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচ বেছে নেবে। সেই মতোই গত সোমবার থেকে সাপোর্ট স্টাফ নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়। ব্যাটিং কোচের জন্য ১৪, বোলিংয়ের জন্য ১২ এবং নয় জনকে ফিল্ডিং কোচের পদের জন্য সাক্ষাৎকার নেওয়া হয়।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!