• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বাড়িতে থাকুন একটু কষ্ট করুন: খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক মে ২৬, ২০২০, ০৮:৩৪ এএম
বাড়িতে থাকুন একটু কষ্ট করুন: খালেদা জিয়া

ঢাকা: করোনা মহামারি প্রতিরোধে দেশবাসীকে ঘরে থাকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার (২৫ মে) ঈদের দিন রাতে দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে সাক্ষাতের পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় প্রধানের এই বার্তা সাংবাদিকদের জানান।

তিনি বলেন, ‘খালেদা জিয়া দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। করোনাভাইরাস মহামারি মহাসংকটে দলের নেতাকর্মীদের সব স্বাস্থ্য বিধি মেনে মোকাবিলা করার জন্য আহ্বান জানিয়েছেন। দেশবাসীর প্রতিও তিনি আহ্বান জানিয়ে বলেন, বাড়িতে থাকুন, একটু কষ্ট করুন। বাড়িতে থেকেই এই সংক্রামণকে প্রতিরোধ করতে হবে। তিনি বার বার বলেছেন- জনগণ যেন ঘরে থাকেন এবং এই মহামারি প্রতিরোধ করবার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার সব বিধান যেন তারা মেনে চলেন।’

ফখরুল বলেন, ‘এতো প্রতিকূল অবস্থার মধ্যেও বিএনপির নেতাকর্মীরা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছেন তাতে তিনি সন্তুষ্টিও প্রকাশ করেছেন।’

গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ৬ মাসের সাজা স্থগিত করে মুক্ত হওয়ার পর স্থায়ী কমিটির সদস্যদের দলীয় প্রধানের সঙ্গে এটি প্রথম সাক্ষাত। রাত সাড়ে ৭টা থেকে ৯টা পর্যন্ত গুলশানে ‘ফিরোজা‘য় দোতলায় এই সাক্ষাত হয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু দলীয় প্রধানের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সাক্ষাৎ শেষে মির্জা ফখরুল বলেন, সম্পূর্ণ নিরাপদ দূরত্ব বজায় রেখে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছি। খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘তার শরীরের তেমন কোনো উন্নতি হয়নি। তবে তার মানসিক অবস্থা আগের চেয়ে ভালো হয়েছে, শারীরিক অবস্থার তার খুব বেশি পরিবর্তন হয়নি।’ এর আগে গত ১১ মে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!