• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বায়ার্ন মিউনিখে কুতিনহো, বার্সায় ফেরা কঠিন হলো নেইমারের


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৭, ২০১৯, ০৫:৫৩ পিএম
বায়ার্ন মিউনিখে কুতিনহো, বার্সায় ফেরা কঠিন হলো নেইমারের

ঢাকা: নেইমারকে নিয়ে সাম্প্রতিক সময়ে কম নাটক হচ্ছে না। যে কোনও মূল্যে ব্রাজিলিয়ান তারকা চাইছেন ন্যু ক্যাম্পে ফিরতে। কিন্তু পিএসজির মন কিছুতেই গলছে না। এত বড় তারকাকে বিক্রি করতে তাদের পুরো অর্থই চাই। অন্যদিকে, বার্সেলোনা ঠিক পিএসজির চাওয়া মতো পুরো অর্থ দিতে পারছে না। তারা কয়েকজন খেলোয়াড় দিতে চাইলেও রাজি হচ্ছে না পিএসজি। নানাভাবে দর কষাকষিতেও ভোলানো যায়নি ফরাসি ক্লাব কর্তৃপক্ষকে। 

এই যখন অবস্থা তখন বার্সা ছেড়ে ধারে বায়ার্ন মিউনিখে চলে গেলেন আরেক ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কুতিনহো। এই মৌসুমের জন্য শুধু ধারে নেওয়াই নয়, জার্মান ক্লাবটি পরের মৌসুমে তাঁকে কিনতেও রাজি হয়েছে। আগের মৌসুমেই অবসর নিয়েছেন বায়ার্নের দীর্ঘ দিনের মিডফিল্ডার আরিয়েন রোবেন। সেই ফাঁকা জায়গায় কুতিনহোকে পেয়ে বলা যায় এই  মৌসুমেও দল গুছিয়ে নিল বায়ার্ন।

লা লিগার প্রথম ম্যাচে বার্সেলোনা অ্যাটলেটিকো বিলবাও-এর বিরুদ্ধে কুতিনহোকে না নামানোয় জল্পনা চলছিল তাঁর দলে থাকা নিয়ে। সেই আশঙ্কাই সত্যি হলো । কিছুদিনের মধ্যেই বায়ার্ন শিবিরে যোগ দেবেন কুতিনহো। বায়ার্নের পক্ষ থেকে টুইট করে শনিবারই এ কথা জানানো হয়েছে। 
বার্সায় সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি কুতিনহো। কাতালানদের হয়ে ৭৬টি ম্যাচে করেন ২১টি গোল।কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালে যেতে পারেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত কুতিনহো যাচ্ছেন জার্মানিতেই।

কুতিনহো বায়ার্নে চলে যাওয়ায় নেইমারের বার্সায় ফেরা কঠিন হলো। কারণ পিএসজি কোচ টমাস টুখেল কুতিনহোকে বেশ পছন্দ করতেন। তাই নেইমারকে বিক্রির সঙ্গে কুতিনহোকে পাওয়ারও একটা যোগসূত্র ছিল। কুতিনহো বায়ার্নে চলে যাওয়ায় নেইমারকে আনার সেই রাস্তা বন্ধ হল বলেই মনে করা হচ্ছে। ব্রাজিলিয়ান তারকাকে আনতে এখন কত টাকা খরচ করে বার্সা সেটাই দেখার।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!