• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিএনপি কার্যালয়ে ছাত্রদলের দু’পক্ষের অবস্থান, চরম উত্তেজনা


নিজস্ব প্রতিবেদক জুন ২৪, ২০১৯, ০২:০৬ পিএম
বিএনপি কার্যালয়ে ছাত্রদলের দু’পক্ষের অবস্থান, চরম উত্তেজনা

ঢাকা: বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ বয়সসীমা তুলে দিয়ে নিয়মিত কমিটির দাবিতে আন্দোলন শুরু করেছে বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা।

সোমবার (২৪ জুন) বেলা সাড়ে ১১ টার দিকে পূর্বঘোষিত আল্টিমেটাম অনুযায়ী সহস্রাধিক নেতাকর্মীর একটি মিছিল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়।

এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। তারা কার্যালয়ের কলাপসিবল গেট বন্ধ করে দেন।

অন্যদিকে কার্যালয়ের ভেতরে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মহানগর বিএনপির কয়েকশ নেতাকর্মী অবস্থান করছেন। কার্যালয়ের আসপাশেও ছাত্রদল ও বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। আন্দোলনকারীরা কোনও ধরনের অপ্রীতিকর কিছু করলে প্রতিহত করা হবে বলে ভেতর থেকে জানানো হয়েছে।

এদিকে আন্দোলনকারীরা কার্যালয়ের গেট আটকানোর সময় দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ভেতরে অবস্থানরত ও বাইরের আন্দোলনকারী ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে টানাহেঁচড়ার ঘটনা ঘটে।

এর আগে গতকাল রবিবার (২৩ জুন) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ছাত্রদলের কাউন্সিলের জন্য ১৫ জুলাই তারিখ ঘোষণা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু।   

দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে গত ২২ জুন ছাত্রদলের ১২ জনকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!