• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘বিএনপি দেশের নয়, নিজেদের উন্নয়ন করেছে’


ময়মনসিংহ প্রতিনিধি নভেম্বর ২, ২০১৮, ০৬:১৬ পিএম
‘বিএনপি দেশের নয়, নিজেদের উন্নয়ন করেছে’

ফাইল ফটো

ময়মনসিংহ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতি করে। বিএনপি দেশের নয়, নিজেদের উন্নয়ন করেছে। বিএনপি রাজনীতি করে মানুষ পুড়িয়ে মারার। ময়মনসিংহে পাক হানাদার বাহিনীর মতো অত্যাচার করেছিল বিএনপি।

শুক্রবার (২ নভেম্বর) বিকেলে সার্কিট হাউজ মাঠের জনসভায় বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সদ্য স্বাধীন একটি দেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু ১৯৭৫ সালে নির্মমভাবে তাকে হত্যা করা হয়। বাবা-মা-ভাই—সবাইকে হারিয়েছি। মানুষ তার আপনজনকে হত্যার বিচার চাইতে পারে, আমাদের সেই বিচার চাওয়ার সুযোগও দেয়া হয়নি। ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে চেয়েছিল জিয়াউর রহমান।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের অবর্ণনীয় নির্যাতন করা হয়েছে। ১৯৯৬ সালে ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যায়। কিন্তু ২০০১ সালে ষড়যন্ত্র করে আমাদের ক্ষমতায় আসতে দেয়া হলো না। সেসময় ক্ষমতায় এসে বিএনপি-জামায়াত আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করে। এই ময়মনসিংহে তারা পাকিস্তানি বাহিনীর মতো অত্যাচার করেছিল। ২০০৮ সাল পর্যন্ত এ দেশকে পিছিয়ে দেয়া হয়েছিল।

সরকারের উন্নয়ন কর্মসূচি তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমরা ২০০৮ সালে ক্ষমতায় আসার সময় দেশের দারিদ্র্য যেখানে ৪০ শতাংশ ছিল, তা এই ১০ বছরে ২১ ভাগে নেমে এসেছে। আপনাদের সহযোগিতা চাই। আগে যেভাবে ভোট দিয়েছেন, আগামী দিনেও সেভাবে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের সহযোগিতা করবেন, যেন দারিদ্র্যসীমা ৫-৬ ভাগ কমাতে পারি।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নবিরোধীরা এখনও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। যারা বাংলাদেশ চায়নি তারা বঙ্গবন্ধুকে হত্যা করে। ময়মনসিংহে আলাদা শিক্ষা বোর্ড, বিভাগীয় স্টেডিয়াম ও নভো থিয়েটার করা হবে।

আওয়ামী লীগকে নৌকায় ভোট দিয়ে পুনরায় ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে তিনি বলেন, জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তুলতে আপনাদের সহযোগিতা চাই। নৌকা মার্কায় ভোট চাই। যারা আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেবেন তারা হাত তুলে ওয়াদা করেন।

ময়মনসিংহবাসীর কাছে উন্নয়ন চলমান রাখতে শেখ হাসিনা আবারও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী জনসভায় আগতদের ধন্যবাদ জানিয়ে বক্তব্যের শেষ অংশে বলেন, ‘বিদায়ের আগে এতটুকু বলে যেতে চাই, রিক্ত আমি, নিঃস্ব আমি দেবার কিছু নেই, আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই।’

এর আগে ময়মনসিংহে ১৯৬টি উন্নয়ন প্রকল্পের ১০৩টির উদ্বোধন ও ৯৩টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শুক্রবার দুপুরে হেলিকপ্টারযোগে তিনি ময়মনসিংহে পৌঁছান।

ময়মনসিংহ দেশের অষ্টম বিভাগ হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পর বিভাগীয় শহরটিতে এই প্রথম সফর করেন তিনি। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে শহরের প্রতিটি সড়ক সাজানো হয়েছে বর্ণিল সাজে। প্রতিটি রাস্তায় দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ব্যানার, ফেস্টুন ও পোস্টার। সেখানে মনোনয়ন প্রত্যাশী ও দলীয় নেতাদের ছবিও দেখা যাচ্ছে। এদিকে সরকার প্রধানের এই সফর ঘিরে শহরের নিরাপত্তাও জোরদার করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!