• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা, গাড়ি ভাঙচুর


বগুড়া প্রতিনিধি ডিসেম্বর ১১, ২০১৮, ০৭:৪৮ পিএম
বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা, গাড়ি ভাঙচুর

ছবি: সোনালীনিউজ

বগুড়া : জেলার ধুনটে মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুরে বিএনপির প্রার্থী সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজের গাড়ি বহরে হামলা চালিয়ে ৪টি গাড়ি ও ২০টি মোটরসাইকেল ভাঙচুর করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা বলে অভিযোগ উঠেছে। পৃথক হামলায় যুবদল ও ছাত্রদলের ২৩ জন নেতাকর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে ৬ জনকে গুরুতর অবস্থায় বগুড়া হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার রাত ১১টায় এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও এলাঙ্গী ইউপি চেয়ারম্যান এম এ তারেক হেলাল সহ ৫০/৬০ নেতাকর্মী নৌকার মিছিল নিয়ে রাঙ্গামাটি গ্রামের মৃত গোলাম ইদ্রিসের ছেলে উপজেলা যুবদলের সদস্য মুরাদ হোসেনের বাড়িতে অতর্কিতভাবে হামলা চালিয়ে ভাঙচুর করতে থাকে। এ সময় বাধা দিলে যুবদল নেতার চাচা আব্দুল কাদেরসহ তিন জন মারধরে আহত করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। একপর্যায়ে তারা ঘরের মধ্যেই যুবদল নেতা মুরাদের মোটরসাইকেলে আগুন লাগিয়ে দেয়। এতে  মুহূর্তের মধ্যেই পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে।

যুবদল নেতার মা মায়া বেগম বলেন, আ. লীগ নেতা ইউপি চেয়ারম্যান এম এ তারেক হেলালসহ ৫০/৬০ জন নেতাকর্মী ধারালো অস্ত্র নিয়ে তাদের ঘরে ঢুকে পেট্রল দিয়ে আগুন লাগিয়ে দেয়। সবার সামনেই আমার ঘরে রক্ষিত ধান-চাল, নগদ টাকা, গহনা, আসবাবপত্রসহ সব কিছুই পুড়ে ছাই হয়ে গেলেও কোনো লোকজনকে আগুন নেভাতেও দেয়নি তারা। সব কিছু পুড়ে ছাই হয়ে যাওয়ার পর তারা চলে যায়। এতে ১০/১২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এদিকে যুবদল নেতার বাড়িতে অগ্নিসংযোগের সংবাদ শুনে মঙ্গলবার দুপুর ১২টায় বিএনপির প্রার্থী সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ গাড়ি বহর নিয়ে ধুনট বাজারের প্রধান সড়ক দিয়ে রাঙ্গামাটি গ্রামের দিকে যাচ্ছিল। পথিমধ্যে ধুনট বাজারে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা চালিয়ে ৪টি গাড়ি ও ১০টি মোটরসাইকেল ভাঙচুর ও প্রায় ২০ জন নেতাকর্মীকে মারধরে আহত করে।

হামলার সময় ধুনট বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে লোকজন দিকবেদিক ছোটাছুটি করতে থাকে। পরে পুলিশ কিছুটা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরবর্তীতে বিএনপির প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ তার নেতাকর্মীদের নিয়ে হুকুম আলী বাসস্ট্যান্ড এলাকায় অবস্থায় নেয়। দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

বিএনপির প্রার্থীর গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, আওয়ামী লীগ নীল নকশার নির্বাচন করতে যাচ্ছে। এ কারণেই তারা পুলিশের সামনেই আমার গাড়ি বহরে হামলা চালিয়ে বিএনপির নেতাকর্মীদের মারধর এবং এক যুবদল নেতার বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে। প্রশাসন নিরপেক্ষ না হলে কোনোদিনই নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে না।

তবে ধুনট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন বলেন, বিএনপির মধ্যেই গ্রুপিং রয়েছে। তাই তাদের লোকজনই হামলা চালিয়ে ভাঙচুর করেছে। এ ঘটনায় আওয়ামী লীগের কোনো নেতাকর্মী জড়িত নয় বলে তিনি দাবি করেন।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং বিএনপির প্রার্থীর সঙ্গে কথা বলেছিল। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে এবং ভোট যাতে সুষ্ঠু হয় এ জন্য সকল ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!