• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
খুলনা সিটি নির্বাচন

বিএনপি মনগড়া কথায় জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে


খুলনা প্রতিনিধি মে ৯, ২০১৮, ০৩:৩৪ পিএম
বিএনপি মনগড়া কথায় জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে

খুলনা : খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ১৫ মে। ‘নগরপিতা’ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক ও বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। মঙ্গলবার (৮ মে) এ দুই প্রার্থী ব্যাপক গণসংযোগ করেন। এ সময় তারা একে অপরের দলের সমালোচনা করে বক্তব্য দেন।

বিএনপি মনগড়া কিছু কথা বলে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক। তিনি মঙ্গলবার (৮ মে) গণসংযোগকালে বলেন, আওয়ামী লীগ অরাজকতা নয় বরং জনগণের রায়ে বিশ্বাসী। বিএনপি বরাবরই মনগড়া কিছু কথা বলে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তারা সুষ্ঠু-অবাধ নির্বাচন চায়, আবার তালিকাভুক্ত আসামিদের গ্রেফতার করলে অসন্তোষ প্রকাশ করছে। এটা নিতান্তই পরিহাস।  

কেসিসি নির্বাচনে ১৪ দল সমর্থিত এই মেয়র প্রার্থী চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, আমি এ পর্যন্ত নয়বার নির্বাচনে অংশ নিয়েছি। কখনো সন্ত্রাসীদের প্রশ্রয় দিইনি, প্রশাসনকে কোনো সন্ত্রাসীর বিষয়ে সুপারিশও করিনি। কতিপয় বিএনপি নেতা যে অভিযোগ করছেন, তারাই চরমপন্থি-সন্ত্রাসীদের প্রশ্রয়দাতা।

বিএনপির মেয়র প্রার্থীকে ইঙ্গিত করে খালেক বলেন, যার আয়ের কোনো উৎস নেই, তিনি কীভাবে বিলাসবহুল জীবনযাপন করেন তা নগরবাসীর অজানা নয়। এ সময় আগামী ১৫ মে ভোট বিপ্লবের মাধ্যমে ‘সন্ত্রাসীদের প্রশ্রয়দানকারী’ বিএনপিকে উপযুক্ত জবাব দিতে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

তালুকদার খালেক গতকাল নগরীর ২০ নম্বর ওয়ার্ডে গণসংযোগ ও একাধিক পথসভা করেন। সকাল ৮টায় তিনি নগরীর ফেরিঘাট জিন্নাহ মসজিদ থেকে শুরু করে ফারাজিপাড়া লেন, ফারাজিপাড়া মেইন রোড, শেরে বাংলা রোড, শেখপাড়া বাজারসহ ওয়ার্ডে বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।

এ সময় তিনি একাধিক পথসভায় বলেন, নির্বাচিত হলে অত্র এলাকা মাদক ও সন্ত্রাসমুক্ত করব। গণসংযোগকালে মেয়র প্রার্থী খালেকের সঙ্গে ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) কেন্দ্রীয় সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাসদের মহানগর সভাপতি ও ১৪ দল নেতা রফিকুল হক খোকন, নগর আওয়ামী লীগের সহসভাপতি মল্লিক আবিদ হোসেন কবির, বিএমএ খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম, সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ, ডা. কাজী হামিদ আজগর, নগর আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ কামাল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি চ ম মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মীর মো. লিটন, ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আলহাজ বাদশা হাওলাদার, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী মাহমুদা বেগম, যুবলীগ নেতা শফিকুর রহমান পলাশ, নগর ছাত্রলীগ সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন প্রমুখ।

এর আগে খালেক সকাল সাড়ে ৭টায় রূপসা ট্রাফিক মোড় ক্ষুদ্র ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন সমিতির সভাপতি ডা. সুলতান, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, মিজানুর রহমান, জাহাঙ্গীর হোসেন, আতিয়ার রহমান, মোশারফ হোসেন খান, জালাল আহমেদ, হিমু, বাদল প্রমুখ। বিকালে তিনি নগরীর ২১নং ওয়ার্ড এলাকায় গণসংযোগ করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!