• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
মুন্সিগঞ্জ-১ আসন

বিএনপি মনোনীত প্রার্থীকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ


মুন্সিগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ৮, ২০১৮, ০৫:৩৪ পিএম
বিএনপি মনোনীত প্রার্থীকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

ছবি: সোনালীনিউজ

মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জ-১ (সিরাজদিখান ও শ্রীনগর) আসনে বিএনপির শাহ মোয়াজ্জেম হোসনের মনোনয়ন প্রার্থীতা ১২ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করে শেখ আব্দুল্লাহকে মনোনীত করার দাবি জানিয়েছেন বিএনপির অংগ সংগঠনের নেতা কর্মীরা। এ সময় তারা ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা এলাকায় অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেন।

শনিবার (৮ ডিসেম্বর) বেলা ১টার দিকে নিমতলা এলাকায় ঢাকা-মাওয়া মহাসড়কের পাশে অবস্থান নেয়। এর আগে শেখের নগর নিজ বাসভবনে নেতাকর্মীদের সঙ্গে এক সভার আয়োজন করে দাবি না মানলে উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড ভিত্তিক নেতাকর্মীদের গণহারে পদত্যাগ করার ঘোষণা করেন।

সভায় শেখ আব্দুল্লাহ বলেন, দীর্ঘদিন ধরেই বিএনপির জন্য কাজ করে আসছি। পাশে থাকার জন্য চেষ্টা করেছি। সম্প্রতি দল যেই সিদ্ধান্ত নিয়েছে, বিএনপির মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে যে সার্কুলার ছিল তাতে তৃণমূলের মতামতকে প্রধান্য দেওয়ার বিষয় ছিল। আমি মনে করি, আমি সার্কুলারের সবগুলো বিষয়ে পাশ করেছিলাম। তারপরও কেন আমাকে দেওয়া হলো না তা জানা নেই।

২০০৮ সালে ১০ হাজার হিন্দু সম্প্রদায়ের লোকজনকে বিএনপিতে যোগদান করাতে সক্ষম হই। এক আসনে ২০০৮ সালের নির্বাচনে শাহ মোয়াজ্জেম হোসেন পরাজিত হোন। আজ আবার সেই ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হলো। সে অসুস্থ, ঠিকমতো হাটতে পারেন না সেই ব্যক্তিকে কিভাবে মনোনয়ন দেওয়া হলো। তৃণমূলের মূল্যায়ন করতে গুলশান অফিসে বসে এসব বিষয় বিবেচনা করলে হবে না। তৃণমূলকে মূল্যায়ন না করলে ঐক্যবদ্ধভাবে জবাব দেওয়ার প্রয়োজন আছে।

দুপুরে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা অংশগ্রহণ করেন। ঝাড়ু হাতে প্রায় এক ঘণ্টা অবস্থান নিয়ে শ্লোগান দেয়। এই আসনের মনোনীত প্রার্থী শাহ মোয়াজ্জেম হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করে এবং তার মনোনয়ন প্রত্যাহার করার দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন, সিরাজদিখান থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাহমুদুর রহমান, যুগ্ম সম্পাদক হায়দার আলী, সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন বাবুল, লতব্দী ইউনিয়ন সভাপতি নূর হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সিদ্দিক মোল্লা, সিরাজদিখান যুবদলের সাধারণ সম্পাদক আবুল বাসার, সিরাজদিখান ছাত্রদলের আহবায়ক অহিদুল ইসলাম, বীরতারা ইউনিয়ন সভাপতি সোহরাব হোসেন প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!