• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিএনপিকে সহযোগিতার আশ্বাস আইজিপির


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১২, ২০১৮, ০৯:০০ পিএম
বিএনপিকে সহযোগিতার আশ্বাস আইজিপির

ঢাকা : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বাকি ১৮ দিন শান্তিপূর্ণ প্রচারণা চালাতে পুলিশের সহযোগিতা চেয়েছে বিএনপি। পাশাপাশি নির্বাচন পর‌্যন্ত দলের নেতাকর্মীদের গ্রেফতার না করতে পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) কাছে অনুরোধ জানিয়েছে দলটি।

বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে পুলিশ সদর দফতরে মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারীর সঙ্গে সাক্ষাত করে এই সহযোগিতা কামনা করে বিএনপির প্রতিনিধি দল।

আইজিপির সাথে সাক্ষাত শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান সাংবাদিকদের বলেন, নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে দেশের বিভিন্ন এলাকায় আমাদের প্রার্থীদেরকে প্রচারণায় বাধা দেয়া হয়েছে, গাড়ি ভাংচুরসহ অগ্নিসংযোগ করা হয়েছে।ঐক্যফ্রন্টের নেতাদের গ্রেফতার করা হচ্ছে। যাদেরকে গ্রেফতার করা হচ্ছে তাদেরকে জামিন দেয়া হচ্ছে না, আবার যারা জামিনে রয়েছেন তাদেরকে পূর্বের বিভিন্ন মামলায় গ্রেফতার করা হচ্ছে। আমরা চাচ্ছি সুন্দর ও সুষ্ঠু একটি নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে।

আমরা নির্বাচনের বাকি ১৮ দিন শান্তিপূর্ণভাবে প্রচার-প্রচারণা চালাতে চাই। আমাদের নেতাকর্মীরা যেন মাঠে থেকে কাজ করতে পারে, কোন নেতাকর্মীদের যেন গ্রেফতার করা না হয় এসব কথা পুলিশ প্রধানকে বলেছি। আমাদের কথা আইজিপি মনযোগ দিয়ে শুনেছেন। বাকি দিনগুলোতে আমরা যেন শান্তিপূর্ণভাবে কাজ করতে পারি সেই পরিস্থিতি বজায় রাখতে তিনি আশ্বাস দিয়েছেন। আশা করছি আমরা পুলিশের সহযোগিতা পাব।

বিএনপির এই নেত্রী বলেন, আমাদের কোন উপায় নেই, নিরুপায় হয়ে পড়েছি। আমরা কথা দিয়েছি শেষ পর্যন্ত নির্বাচনে থাকব। রক্ত দিয়ে হলেও আমাদের কার্যক্রম আমরা চালিয়ে যাব।

এর আগে বুধবার বিকাল সোয়া তিনটার দিকে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল পুলিশ সদর দফতরে আসেন।

আইজিপিসহ পুলিশের ঊর্দ্ধতন কয়েকজন কর্মকর্তাদের সঙ্গে প্রায় এক ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক শেষে সাড়ে চারটার দিকে তারা বের হয়ে আসেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!