• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিএনপিপন্থী আইনজীবীদের নিরঙ্কুশ জয়


জয়পুরহাট প্রতিনিধি ডিসেম্বর ১, ২০১৯, ০৯:২৫ এএম
বিএনপিপন্থী আইনজীবীদের নিরঙ্কুশ জয়

জয়পুরহাট : জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী সমিতির নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। কার্যকরী কমিটির ১১টি পদের মধ্যে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৯টি এবং আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে ২টি পদে জয়লাভ করেছে।  

শনিবার উৎসব মুখর পরিবেশে জেলা আইনজীবী সমিতি ভবনে অনুষ্ঠিত নির্বাচন শেষে সন্ধ্যা সাড়ে ৬টায় ওই ফলাফল ঘোষণা করা হয়।  

জেলা আইনজীবী সমিতি সূত্র জানায়, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে ৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এড. রফিকুল ইসলাম তালুকদার (তরুণ)। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন, আওয়ামীলীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদের এড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি।  তিনি পেয়েছেন ৮৫ ভোট।  সাধারণ সম্পাদক পদে এড. শাহনূর রহমান শাহীন ১২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আইনজীবী সমন্বয় পরিষদের এড. দেওয়ান আবু সুফিয়ান।  তিনি পেয়েছেন ৬৫ ভোট। 

এছাড়াও বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে অন্যান্য পদে নির্বাচিতরা হচ্ছেন সহ-সভাপতি পদে এড. মো. আব্দুল মোমেন ফকির, অর্থ সম্পাদক পদে এড. একেএম আবু সুফিয়ান পলাশ, গ্রন্থাগার, প্রচার ও প্রকাশনা সম্পাদক এড. রিনাত ফেরদৌসী (রিনি), আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. আলমগীর হোসেন এবং সদস্য পদে নির্বাচিত হয়েছেন এড. আব্দুল মোমিন (হামিদুল), নূর ই আলম সিদ্দিক ও এড. নাসিমূল সাকলাইন টিটো। 

অপর দিকে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নির্বাচিতরা হচ্ছেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে এড. খলিলুর রহমান ও নিরীক্ষা সম্পাদক পদে এড. মানিক হোসেন।  নির্বাচন সুষ্ঠুভাবে পরিচারনার জন্য ৭ সদস্য বিশিষ্ট্য নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন এড. আব্দুর রহমান (২)।  ১ শ ৯৩ জন ভোটারের মধ্যে ১৯০ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন বলে আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে। 

জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির এবারের নির্বাচনে ১১ পদের জন্য দু’টি প্যানেল থেকে ২২ জন আইনজীবী প্রতিদ্বন্দ্বিতা করেন। 

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!