• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘বিএনপির অনেকেই আ. লীগে আসতে উন্মুখ’


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৮, ০৪:৪৭ পিএম
‘বিএনপির অনেকেই আ. লীগে আসতে উন্মুখ’

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের নেত্রীর ক্লিয়ারেন্স পেলে, নেত্রী একটু সবুজ সংকেত দিলেই আওয়ামী লীগে যোগ দিতে সারা দেশ থেকে বিএনপির বিপুল পরিমাণ নেতাকর্মী উন্মুখ হয়ে আছে।

তিনি বলেন, আওয়ামী লীগে যোগ দিতে বিএনপি নেতাকর্মীদের সেই স্রোতধারা মির্জা ফখরুল বন্ধ করতে পারবেন না।

বুধবার (২১ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে কে কোন দিকে অবস্থান নেবে? অলরেডি তো অনেকেই দলবদল করেছেন। আমরা কিন্তু এখনো আমাদের নেত্রীর ক্লিয়ারেন্স পাইনি। বিএনপি থেকে আওয়ামী লীগে আসতে অনেকেই আগ্রহী।

আসন্ন নির্বাচনে দল-বদলের কোনো চমক রয়েছে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঘোড়া বদলের রাজনীতি, এটা গণতান্ত্রিক দেশগুলোতে নতুন কোনো বিষয় নয়। নতুন কোনো দৃশ্যপটও নয়।

ওবায়দুল কাদের বলেন, ‘মহাজোটে আসনবন্টন চূড়ান্ত পর্যায়ে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় পর্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ, যুক্তফ্রন্ট নেতা অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে কথা হয়েছে। ১৪ দলের মধ্যে অাসন ভাগাভাগি নিয়ে কথা হয়েছে।’

তিনি বলেন, জোট-মহাজোটের মধ্যে আসন ভাগাভাগি নিয়ে কোনো অসুবিধা নেই। এমনকি জাতীয় পার্টির ও যুক্তফ্রন্টের নেতাদের মধ্যেও কোনো অসুবিধা নেই।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘নির্বাচন কমিশনকে কখনও বিএনপি ভুল বুঝবে, কখনও আওয়ামী লীগ ভুল বুঝবে, কখনও যুক্তফ্রন্ট ভুল বুঝবে আবার কখনও বা জাতীয় পার্টি ভুল বুঝবে।’

নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হতে এবং শেষ পর্যন্ত নির্বাচনে থাকার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি দলীয় জোট ও ঐক্যফ্রন্টের প্রতি আহ্বান জানান।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!