• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিএনপির জনসভা নিয়ে ভাবছে পুলিশ


নিজস্ব প্রতিবেদক মার্চ ১১, ২০১৮, ০৬:৫১ পিএম
বিএনপির জনসভা নিয়ে ভাবছে পুলিশ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১২ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি চাওয়া হয়েছে পুলিশের কাছে। তবে, বিএনপি অনুমতি এখনো পায়নি।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার জামিনের বিষয়ে হাইকোর্টের আদেশের দিন ধার্য রয়েছে ১২ মার্চ। একই দিনে এমন অবস্থায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি দেয়া হবে কি না, তা নিয়ে নতুন করে ভাবছে পুলিশ।

পুলিশের ওই সূত্র বলছে, জনসভার বিষয়ে তারা এখনো বিএনপিকে না করেনি। তবে সার্বিক বিষয়টি যাচাই-বাছাই করে পুলিশ পরে সিদ্ধান্ত জানাবে। খালেদা জিয়ার জামিনের বিষয়ে রোববার (১১ মার্চ) হাইকোর্টের আদেশের দিন ধার্য ছিল। কিন্তু নিম্ন আদালত থেকে রায়ের মূল নথি না আসায় খালেদা জিয়ার জামিনের বিষয়ে আজ আদেশ হয়নি। আদালত সোমবার বেলা দুইটায় আদেশের জন্য দিন ধার্য করেছেন।

পূর্বঘোষিত জনসভার বিষয়ে পুলিশের কোনো নির্দেশনা না পেয়ে রোববার সকাল ১০টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে যায় বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধিদল। প্রতিনিধিদলে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আবদুস সালাম ও সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ছিলেন। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত তারা ডিএমপি কমিশনারের কার্যালয়ে ছিলেন।

পরে আবুল খায়ের ভূঁইয়া বলেন, তারা কাল সমাবেশ করতে পাবেন কি না, সে ব্যাপারে পুলিশ তাদের এখন পর্যন্ত কিছু জানায়নি। তবে তারা অনুমতি পাবেন বলে আশাবাদী।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের সাজার রায় দেয়া হয়। এরপর দলের চেয়ারপারসনের মুক্তির দাবিতে মোট ১৪ দিন বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিএনপি। এ ছাড়া শনিবার খুলনায় একটি সমাবেশও করেছে তারা।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!