• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিএনপির নির্বাচনী ইশতেহার মঙ্গলবার


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৭, ২০১৮, ১০:৫৬ পিএম
বিএনপির নির্বাচনী ইশতেহার মঙ্গলবার

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে মঙ্গলবার।

বিএনপি চেয়ারপারসন বেগম খা‌লেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর হোটেল লেকশোর (বাড়ি-৪৬, রোড-৪১, গুলশান-২)-এ বিএনপির নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে।

এরআগে সোমবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে নির্বাচন সামনে রেখে ইশতেহার ঘোষণা করে জাতীয় ঐক্যফ্রন্ট।

ইশেতহারে বলা হয়, পুলিশ ও সামরিক বাহিনী ছাড়া সরকারি চাকরিতে প্রবেশের কোনও বয়সসীমা থাকবে না। এছাড়া সরকারের দুর্নীতি তদন্ত করে বিচার করা হবে। জেলা পরিষদ জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হবে। তুলে দেওয়া হবে পিইসি ও জেএসসি পরীক্ষা।

ইশতেহারে আরও বলা হয়, প্রজাতন্ত্রের সব ক্ষমতার মালিক জনগণ। বিজয়ী হলে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির মধ্যে ক্ষমতার ভারসাম্য আনাসহ অনেক প্রতিশ্রুতি বাস্তবায়নের অঙ্গীকার করেছে ফ্রন্ট। সব ধরনের প্রতিশ্রুতি সরকারের ৫ বছরের মেয়াদের মধ্যে পূরণের আশ্বাসও দেয় ঐক্যফ্রন্ট।

প্রতিশ্রুতির মধ্যে রয়েছে, জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় সর্বদলীয় সত্যানুসন্ধান ও বিভেদ নিরসন কমিশন গঠন করা হবে, হত্যা ও গুম পুরোপুরি বন্ধ করা হবে। ডিজিটাল সিকিউরিটি আইন বাতিল করা হবে। নির্বাচনকালীন সরকারের বিধান তৈরি করা হবে। গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি হবে ১২ হাজার টাকা। প্রথম বছরে গ্যাস, বিদ্যুতের দাম বাড়ানো হবে না। প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করা হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!