• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিএনপির বিক্ষোভ পণ্ড, পুলিশের ধাওয়া, আটক ১


মাসুদ রানা, ময়মনসিংহ অক্টোবর ৩০, ২০১৮, ০৩:২১ পিএম
বিএনপির বিক্ষোভ পণ্ড, পুলিশের ধাওয়া, আটক ১

শেখ আমজাদ আলী

ময়মনসিংহ : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৪ নেতাকে কারাদণ্ড দেয়ার প্রতিবাদে ময়মমসিংহে বিএনপির বিক্ষোভ মিছিলের প্রস্তুতিকালে পণ্ড করে দেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তখন পুলিশের ধাওয়ায় আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে দৌঁড়ে পালিয়ে যায়। এ সময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ আলীকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে তাকে কোতোয়ালী মডেল থানা হেফজতে নেওয়া হয়।

মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুরে নগরীর নতুন বাজার মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৪ নেতাকে সশ্রম কারাদণ্ডের ফরমায়েশি রায় প্রত্যাখ্যান করেছি। এরই প্রতিবাদে মঙ্গলবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মমসিংহে বিএনপির বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিচ্ছিল নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলের ব্যানারটি বের করে কয়েক গজ এগুতেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নেতাকর্মীদের বাধা দেয়। পরে ধাওয়া দিলে বিক্ষোভটি পণ্ড হয়ে যায়। তখন মিছিল থেকে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। এ সময় জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ আলীকে আটক করে নিয়ে যায় পুলিশ।

কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক উজ্জল কান্তি আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, বিএনপির নেতা শেখ আমজাদ আলীসহ অন্যান নেতাকর্মীরা বিক্ষোভের নামে নাশকতা সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা করছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে আটক করেছে। তখন তার অন্যান্য সহযোগীরা পালিয়ে যায়। তার বিরুদ্ধে ভাঙচুর ও নাশকতার মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৪ আসামির ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সঙ্গে ১০ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ৬ মাস জেল দিয়েছেন আদালত। তবে এ রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!