• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিএসইসির নির্বাহি পরিচালকদের দায়িত্বে বড় রদবদল


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৩, ২০২০, ০৯:৩৭ পিএম
বিএসইসির নির্বাহি পরিচালকদের দায়িত্বে বড় রদবদল

ফাইল ছবি

ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি)সর্বোচ্চ নির্বাহি পদে বড় ধরনের রদবদল করেছে নতুন কমিশন।

সোমবার ছয় জন নির্বাহি পরিচালকদের (ইডি) দায়িত্ব রদবদলের সঙ্গে নতুন করে দুই জন পরিচালককে ইডি পদের চলতি দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছে কমশিন। যা কার্যকর হবে ১৯ জুলাই থেকে।

পরিচালক কামরুল আনাম খান ও পরিচালক মোহাম্মদ রেজাউল করিমকে নির্বাহি পরিচালকের চলতি দায়িত্ব পালন করতে দেওয়া হয়েছে।

পরিচালক কামরুল আনাম খান নির্বাহি পরিচালকের চলতি দায়িত্ব হিসেবে অফিস অব দ্য চিফ অ্যাকাউন্টেন্ট, প্রশাসন ও অর্থ (এঅ্যান্ডএফ), মিউচ্যুয়াল ফান্ড বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে। আর পরিচালক মোহাম্মদ রেজাউল করিম একইভাবে দায়িত্ব পালন করবেন ক্যাপিটাল ইস্যু, সার্ভেইল্যান্স ও বিএসইসির মূখপাত্রের।

বিএসইসির নির্বাহি পরিচালক মো: আনোয়ারুল ইসলাম সুপারভিশন অ্যান্ড রেগুলেশন অব ইন্টারমিডিয়ারিজ বিভাগ (এসআরআই), সেন্ট্রাল ডিপোজিটরি সিস্টেম বিভাগ (সিডিএস) ও কর্পোরেট ফাইন্যান্স বিভাগের দায়িত্ব পালন করবেন।

নির্বাহি পরিচালকদের মধ্যে মো: সাইফুর রহমান দায়িত্ব পালন করবেন সুপারিভশন অ্যান্ড রেগুলেশন অব মার্কেট অ্যান্ড ইস্যুয়ার কোম্পানিজ বিভাগ (এসআরএমআইসি), প্রজেক্ট, এপিএ/এসডিজি/ইনোভেশন ও এনফোর্সমেন্ট বিভাগ।

এমআইএস ও আরএন্ডডি সামলাবেন নির্বাহি পরিচালক মো: আশরাফুল ইসলাম। আর ইন্টারনাল অডিট ও রেজিস্ট্রেশন বিভাগ দেখবেন মো: হাছান মাহমুদ।

ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সসহ নির্বাহি পরিচালক মো: মাহবুবুল আলম দায়িত্ব পালন করবেন এএমএল/সিএফটি ও ফিন্যান্সিয়াল লিটারেসি বিভাগ।

নির্বাহি পরিচালক মো: মাহবুবের রহমান চৌধুরী সামলাবেন আইন ও ক্যাপিটাল মার্কেট রেগুলেটরি রিফর্মস অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগ (সিএমআরআরসি)।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!