• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিকন ও সেন্ট্রাল ফার্মার অস্বাভাবিক শেয়ারদর বৃদ্ধি: বিএসইসির তদন্ত কমিটি গঠন


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৭, ২০২০, ১১:৫৭ এএম
বিকন ও সেন্ট্রাল ফার্মার অস্বাভাবিক শেয়ারদর বৃদ্ধি: বিএসইসির তদন্ত কমিটি গঠন

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস ও বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের অস্বাভাবিক শেয়ারদর বৃদ্ধির বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির একটি সূত্র সোনালীনিউজকে জানায়, বিকন ও সেন্ট্রাল ফার্মার শেয়ার নিয়ে অস্বাভাবিক লেনদেনের বিষয়টি কমিশনের নজরে এসেছে। বিষয়টি খতিয়ে দেখতে বৃহস্পতিবার দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কমটিরি সদস্যরা হলেন, বিএসইসির সার্ভিল্যান্স বিভাগের উপপরিচালক মোহাম্মদ শামসুর রহমান ও এসআরআই বিভাগের সহকারী পরিচালক মো. সুলতান সালাউদ্দিন।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত বছরের ১৮ জুলাই থেকেই বিকন ফার্মাসিউটিক্যালসের শেয়ারদর ঊর্ধ্বমুখী। সেদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ২১ টাকা ৬০ পয়সা। এ বছরের ১১ মার্চ কোম্পানিটির শেয়ারদর ৬৬ টাকা ৫০ পয়সায় দাঁড়ায়।

বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ার ৭৪ টাকা ২০ পয়সায় লেনদেন হয়েছে। গত বছরের জুলাই থেকেই কোম্পানিটির শেয়ার লেনদেনের পরিমাণও উল্লেখযোগ্য হারে বেড়েছে।

সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালসের শেয়ারদর গত বছরের ২৯ অক্টোবর ছিল ৬ টাকা ৭০ পয়সা। এর পর থেকেই কোম্পানিটির শেয়ারদর ঊর্ধ্বমুখী। এ বছরের ৩ মার্চ কোম্পানিটির শেয়ারদর বেড়ে ১৬ টাকা ৯০ পয়সায় দাঁড়ায়। এরপর কোম্পানিটির শেয়ারদর কমে ১৮ মার্চ ৯ টাকা ৯০ পয়সায় দাঁড়ায়। সেখান থেকে আবার কোম্পানিটির শেয়ারদর বাড়তে শুরু করে, যা ৩১ মে ১৫ টাকা ৫০ পয়সায় দাঁড়ায়। অবশ্য এর পর থেকে কোম্পানিটির শেয়ারদর আবার কমে যায় এবং সর্বশেষ গতকাল ১২ টাকা ৪০ পয়সায় দাঁড়িয়েছে।

সোনালীনিউজ/এলএ/টিআই

Wordbridge School
Link copied!