• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিজয় দিবসে ‘অপেক্ষা’


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৮, ০৩:০৫ পিএম
বিজয় দিবসে ‘অপেক্ষা’

অপেক্ষায় দীপা খন্দকার, সুবর্ণা মুস্তাফা, কাজল সুবর্ণ ও আনিসুর রহমান মিলন

ঢাকা: মাহবুব সহেব একটি মাল্টিন্যাশনাল কম্পানীতে চাকরি করেন। তার অফিসের বসের মেয়ে  তার থিসিসের জন্য মুক্তিযুদ্ধে স্বজনহারা কোন একটি পরিবারের  সাথে সরাসরি কথা বলতে চাইলে মাহবুব তাদেরকে বাসায় নিয়ে যায়, কেনান তারাই মুক্তিযুদ্ধে স্বজনহারা পরিবার। পারিবারিক আয়োজনের এক পর্যায়ে মাহবুবের মা বলেন, তার স্বামী মামুন সাহেব বঙ্গবন্ধুকে খুব ভালোবাসতেন।

৭ মার্চ ভাষনের পর তিনি বাড়ি থেকে বেরিয়ে যান। পরে মুক্তিযুদ্ধে যুক্ত হন। কিন্তু সেই যে বাড়ি ছেড়ে তিনি চলে যান আর কখনো ফিরে আসেন নি। তিনি আদৌ বেঁচে আছেন না মারা গেছেন , তাও তিনি জানেন না। তাই মৃত্যুর আগে তার একমাত্র ই”ছা, তার স্বামী বেচে আছে না মারা গেছেন এটা জেনে যাওয়া। এটা জানার জন্য দেশ স্বাধীনের পরে তিনি অনেকের দুয়ারে ঘুরেছেন। কিন্তু সঠিক কোন  তথ্য পান নি। তাই মনকেও বোঝাতে পারেন না। দেশ স্বাধীনের পরে তাকে অনেক কষ্ট সহ্য করে ছেলেকে পড়ালেখা করাতে হয়েছে। ছেলে আজ সফল। বড় চাকরি করে। মাঝেমধ্যেই তার জন্য ভালো ভালো খাবার নিয়ে আসে। তাকে দেশ বিদেশের সুন্দর সুন্দর জায়গায় বেড়াতে নিয়ে যেতে চায়। কিন্তু তিনি রাজি হন না। এমনই মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে গড়ে উঠেছে বিশেষ নাটক ‘অপেক্ষা’র প্রেক্ষাপট।  

মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর রাত ৯ টায় এটিএন বাংলায় প্রচার হবে বিশেষ নাটক ‘অপেক্ষা’। নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু। পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। অভিনয় করেছেন, সুবর্ণা মুস্তাফা, আনিসুর রহমান মিলন, দীপা খন্দকার, কাজল সুবর্ণ ও আযম খান। 


সোনালীনিউজ/বিএইচ
 

Wordbridge School
Link copied!