• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিদ্যুৎ বিলের ‘বাড়তি চার্জ’ নিয়ে রাব্বানীর ক্ষোভ


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০২০, ০২:৫২ পিএম
বিদ্যুৎ বিলের ‘বাড়তি চার্জ’ নিয়ে রাব্বানীর ক্ষোভ

ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস গোলাম রাব্বানী বিদ্যুৎ বিলের সঙ্গে ডিমান্ড চার্জ, ভ্যাট ও মিটার ভাড়া আদায় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন। পাশাপাশি এ বিষয়ে তিনি বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর দৃষ্টিও আকর্ষণ করেছেন।

এ বিষয়ে বুধবার (১৯ ফেব্রুয়ারি) নিজের ভেরিফায়েড ফেসবুক প্রোফাইলে এক স্ট্যাটাসে তিনি এই প্রতিবাদ জানান।

গোলাম রাব্বানীর স্ট্যাটাসটি সোনালীনিউজের পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:

গোলাম রাব্বানী লেখেন, ‘সরকারি কোনো প্রতিষ্ঠানের সেবার মান বা মূল্য নিয়ে জনমনে প্রশ্ন উঠলে জনস্বার্থে সেটার স্বচ্ছতা ও জবাবদিহিতা আবশ্যক মনে করি। নৈতিক দায়বদ্ধতা থেকেই পল্লীবিদ্যুত কর্তৃপক্ষের উচিত, প্রশ্নগুলোর উত্তর দেওয়া। নাহলে বিল পেপারের উপরে লাল হরফে লেখা দেশপ্রেমের বাণী আপনারা কতটা ধারণ করেন, সেটা নিয়েও জনমনে প্রশ্ন উঠবে বৈকি!

(১) ডিমান্ড চার্জটা কি? কেন ডিমান্ড চার্জের নামে এই ৫০ টাকা নেওয়া হচ্ছে? এই টাকাটার গন্তব্যস্থল কোথায়?
(২) মিটার তো গ্রাহকের টাকায় কেনা। নিজের টাকায় মিটার কিনে মাসিক দশ টাকা ভাড়া দিতে হবে কেন?

এভাবে কত দিন মিটার ভাড়া দিতে হবে? দু'এক মাস নাকি প্রতি মাসেই? নাকি আজীবন? সরকার নিচ্ছে ভ্যাট, আর পল্লীবিদ্যুত নিচ্ছে ডিমান্ড চার্জ, মিটার ভাড়া, সার্ভিস চার্জ, বিলম্ব মাশুল ইত্যাদি। 

তিনি আরো বলেন, পল্লীবিদ্যুতের অধিকাংশ গ্রাহক নিন্ম ও মধ্যবিত্ত সাধারণ মানুষ! তো, তারা এহেন শোষণ আর কতদিন সহ্য করবে? বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী, শ্রদ্ধেয় অগ্রজ জনাব নসরুল হামিদ বিপু ভাইয়ের দৃষ্টি আকর্ষণ করছি।’

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!