• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিদ্রোহীরা সরে না দাঁড়ালে ব্যবস্থা : কাদের


নারায়ণগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ১৭, ২০১৮, ০৯:৪৪ পিএম
বিদ্রোহীরা সরে না দাঁড়ালে ব্যবস্থা : কাদের

নারায়ণগঞ্জ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমরা সোমবার পর্যন্ত অপেক্ষা করবো। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা আগামীকালের (মঙ্গলবার) মধ্যে সরে না দাঁড়ালে দলের বর্ধিত সভার সিদ্ধান্ত অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এখন তো আর প্রত্যাহারের সুযোগ নেই, তবে প্রেস কনফারেন্স করে দলীয় প্রার্থীকে সমর্থন দিতে হবে।’

সোমবার (১৭ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জের কাঁচপুরে দ্বিতীয় কাঁচপুর ও মেঘনায় দ্বিতীয় মেঘনা চার লেনের নতুন সেতুর কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবে তারা যে দলেরই হোক তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে আহŸান জানান ওবায়দুল কাদের।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘অনেক স্থানে আমরা কৌশলগত কারণে নৌকা-লাঙ্গলের প্রার্থী দিয়েছি, আমাদের নেত্রী তা গ্রহণ করেছেন। এতে ভোটের মাঠে আমাদের কোনো সমস্যা হওয়ার আশঙ্কা নেই। এছাড়া সব স্থানে আমরা আলাপ-আলোচনার ভিত্তিতেই মহাজোটের প্রার্থী দিয়েছি।’

তিনি আরও বলেন, কাঁচপুর সেতুর কাজ বিজয়ের মাসেই শেষ হয়ে যাবে আর মেঘনা-গোমতী সেতুর ফোর লেনের কাজ মে-জুন লাগাদ শেষ হয়ে যাবে। কাঁচপুরের সেতু নির্বাচনের আগেই সবার জন্য খুলে দেওয়া হবে।

ড. কামাল হোসেনদের মুক্তিযুদ্ধের ও স্বাধীনতারবিরোধী পক্ষের শক্তি উল্লেখ করে তিনি বলেন, তারা সাম্প্রদায়িক শক্তির সঙ্গে হাত মিলিয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে অসাম্প্রদায়িক চেতনা আর তারা যাদের সঙ্গে হাত মিলিয়েছে তারা মুক্তিযুদ্ধের বিরোধীশক্তি, স্বাধীনতার বিরোধীশক্তি ও যুদ্ধাপরাধের পক্ষের শক্তি।

কাদের আরও বলেন, বিএনপি জামায়াতের পুরনো বন্ধু। নতুন করে ছদ্মবেশী গণতন্ত্রী মুক্তিযোদ্ধা কামাল হোসেন, কাদের সিদ্দিকীসহ আরও কয়েকজন আজ সাম্প্রদায়িক শক্তির সঙ্গে হাত মিলিয়ে ধানের শীষ মার্কায় ভোট করছেন। এটা স্ববিরোধী বক্তব্য ও হাস্যকর। সবচেয়ে দুঃখজনক ও দুর্ভাগ্যজনক বিষয় হচ্ছে কামাল হোসেন যে সুরে কথা বলছেন, তা তার মুখে মানায় না।

ড. কামালের উদ্দেশে তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের ধারক শেখ হাসিনা ও বঙ্গবন্ধু সঙ্গে তিনি রাজনীতি করেছেন। আজকে বঙ্গবন্ধুর কন্যাকে তার প্রধান শত্রু মনে করেন। তার কথাবার্তা আচার-আচরণ থেকে সেটাই মনে হয়। এজন্য আমাদের তেমন কোন মাথা ব্যথা নেই। কারণ সারাদেশে নৌকার গণজোয়ার উঠেছে। সরকার যে উন্নয়ন করেছে তা দেখে মানুষ সিদ্ধান্ত নিয়ে ফেলেছে শেখ হাসিনার নৌকায় ভোট দেয়ার জন্য।

এসময় সেতুমন্ত্রীর সঙ্গে ছিলেন রেলমন্ত্রী মজিবুল হক, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা জোনের প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, নারায়ণগঞ্জ সওজের প্রধান প্রকৌশলী আলিয়ার হোসেন প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!