• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিপিএলে গেইল-ডি ভিলিয়ার্স-ওয়ার্নারদের দাম কত?


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৫, ২০১৯, ১০:৩৩ পিএম
বিপিএলে গেইল-ডি ভিলিয়ার্স-ওয়ার্নারদের দাম কত?

ঢাকা: বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া আসর বিপিএল। ইতিমধ্যে ষষ্ঠ আসরে ঢাকে কাঠি পড়েছে। শনিবার উদ্বোধনী ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হয়েছিল চিটাগাং ভাইকিংস। প্রথম ম্যাচেই হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর। দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে ¯্রফে উড়িয়ে দিয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

এবারের বিপিএল আগের সব আসরকে ছাপিয়ে গিয়েছে। ডিআরএস, এলইডি স্ট্যাম্প, ড্রোন ও স্পাইডার ক্যামেরা যুক্ত হয়েছে। এসব প্রযুক্তি নিশ্চয় বিপিএলকে অন্য মাত্রা দেবে।

তবে তারকা ক্রিকেটার ভেড়ানোয় এবার বাকি আসরগুলো পেছনে পড়ে গেছে। এই প্রথমবার বিপিএলে খেলতে এসেছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও অ্যালেক্স হেলসরা। সব ঠিক থাকলে সিলেট পর্বে রংপুর রাইডার্সে যোগ দেবেন এবি ডি ভিলিয়ার্স। যাকে বলা হয় ক্রিকেটের ‘সুপরম্যান’।

কিন্তু জানেন কি এই যে মহাতারকারা বিভিন্ন দলের হয়ে খেলছেন তারা পারিশ্রমিক হিসেবে কত টাকা নিচ্ছেন? এই অঙ্ক কেউ প্রকাশ না করলেও জানা গেছে, তাদের কারও পারিশ্রমি তিন কোটি টাকা আবার কারও দুই কোটি কারও বা এক কোটি টাকা।

বাংলাদেশিদের মধ্যে কোটি টাকার খেলোয়াড় কমই আছে। গতবার কোটি টাকা পেয়েছিলেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসানরা। এবার তারা কত করে পাবেন সে বিষয়ে জানা যায়নি। তবে মুশফিকুর রহিমকে গতবারের দল রাজশাহী কিংস ছেড়ে দেওয়ায় তাঁকে দল পাইয়ে দিতে সাহায্য করে বিসিবি। কোটি টাকার নিচেই তাঁকে পেয়েছে চিটাগাং ভাইকিংস। মুশফিকের কাঁধেই রয়েছে দলটির নেতৃত্ব।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!