• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিপিএলের পর ডিপিএলও মাতাচ্ছেন ফরহাদ রেজা


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২০, ২০১৯, ০৮:৪৮ পিএম
বিপিএলের পর ডিপিএলও মাতাচ্ছেন ফরহাদ রেজা

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার দুর্দান্ত খেলেছেন ফরহাদ রেজা। সেই ধারাবাহিকতার রেশ তাঁর রয়েই গেছে। কী ব্যাটিং কিংবা বোলিং সবখানেই দাপট দেখাচ্ছেন রাজশাহীর অলরাউন্ডার। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে প্রাইম দোলেশ্বরের ৬ উইকেটের জয়ে বড় অবদান ফরহাদ রেজারই। ফলে ম্যাচ সেরার পুরস্কারও গেছে তাঁর পকেটে।

বল হাতে ৫ উইকেট তুলে নেওয়ার পর ফরহাদ রেজা ব্যাট হাতে ১০ বলে খেলেছেন ঝোড়ো ২১ রানের ইনিংস। আক্ষরিক অর্থেই ম্যাচটি নিজের করে নিয়েছেন তিনি।

টসে জিতে গাজী গ্রুপ ক্রিকেটার্স ব্যাটিং বেছে নেয়। নিজের শুরুর স্পেলেই গাজী গ্রুপ ক্রিকেটার্সের ইনিংস ধসিয়ে দেন ফরহাদ রেজা। গাজীর শুরুর চার উইকেটেই ফরহাদ রেজার নাম। ওয়ান ডাউনে রনি তালুকদার আউট হন আরাফাত সানির স্পিনে। সেই ক্যাচটা ধরে তার আউটে কৃতিত্বের ভাগীদার যে ফরহাদ রেজাও। গাজীর দুই ওপেনার মাইশুকুর রহমান ও মেহেদি হাসানকে চটজলদি বিদায় করার পর অধিনায়ক ইমরুল কায়েসকেও ১৪ রানে বোল্ড করেন ফরহাদ রেজা।

৪৯ রানে ৪ উইকেট হারানো গাজীর ইনিংসকে টেনে তোলার দায়িত্ব নেন মিডল অর্ডার ব্যাটসম্যান শামসুর রহমান ও পারভেজ রসুল। শামসুর ৬৯ বলে ৪৫ করে সৈকত আলীর বলে ফেরেন। ৬৩ বলে ৬৭ রান করা পারভেজ রসুলকে ফেরান আরাফাত সানি। শেষের দিকে আবু হায়দার রনির ২৯ রান গাজীর স্কোরকে দুশোর ওপরে নিয়ে যায়।

শুরুর মতো শেষের স্পেলেও সাফল্য দেখান ফরহাদ রেজা। ম্যাচে ৯.১ ওভারে ৪০ রান খরচায় ৫ উইকেট শিকার করেন।

প্রাইম দোলেশ্বরের ব্যাটিংয়ের শুরুটাও ভালো হয়নি। কিন্তু একপ্রান্ত আঁকড়ে রেখে ব্যাটিং করে যান ওপেনার সাইফ হাসান। ১২৪ বলে তার ১০২ রান দোলেশ্বরকে জয়ের পথ দেখায়। শেষের দিকে ব্যাট হাতে সাদ নাসিম ৩৬ বলে অপরাজিত ৩৫ এবং ফরহাদ রেজা ১০ বলে হার না মানা ২১ রান তুলে দোলেশ্বরকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

দিনের অন্য ম্যাচে বিকেএসপিকে ২৭ রানে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ফতুল্লায় খেলাঘরের ২১২ রানের জবাবে বিকেএসপি মাত্র ১৮৫ রান তুলতে সক্ষম হয়।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!