• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিপিএলের ভিত্তিমূল্য সর্বোচ্চ ৭৫ লাখ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৫, ২০১৯, ০২:২৮ পিএম
বিপিএলের ভিত্তিমূল্য সর্বোচ্চ ৭৫ লাখ

ঢাকা: বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের কাজও অনেকটা গুছিয়ে এনেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। রোববার রাজধানীর একটি পাঁচতারা হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। গত আসরের চেয়ে এবার ড্রাফটে দেশি ক্রিকেটারদের সংখ্যা ১৮৫ থেকে বাড়িয়ে ২০৯ করা হয়েছে। সেইসঙ্গে ক্রিকেটারদের দাবি মেনে কিছু সম্মানিও বাড়ানো হয়েছে কয়েকটি গ্রেডে।

এবারের 'এ প্লাস' ক্যাটাগরির ভিত্তিমূল্য ধরা হয়েছে ৪০ থেকে ৭৫ লাখ টাকা পর্যন্ত, আগের টুর্নামেন্টে এই গ্রেডে যা ছিল ৪০ থেকে ৬৫ লাখ টাকা। এ ছাড়া 'এ' গ্রেডের ভিত্তিমূল্য ২৫ থেকে ৩৫ লাখ টাকা করা হয়েছে। তবে এ দুটি গ্রেডে ক্রিকেটারের সংখ্যা মাত্র ১৪। বাকি ক্রিকেটারদের সম্মানি তাই আগের মতোই থাকছে।

৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু বিপিএল টি-টোয়েন্টির উদ্বোধন করবেন। এরপর ময়দানি লড়াই শুরু হবে ১১ ডিসেম্বর। প্রস্তাবিত প্লেয়ার্স ড্রাফটে এরই মধ্যে মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি কিছু গ্রেডে কিছু ক্রিকেটারকে অদল-বদল করেছেন। যেমন লিটন দাসকে 'এ প্লাস' থেকে 'এ' গ্রেডে নামিয়ে দেওয়া হয়েছে। আবার অলরাউন্ডার সাইফউদ্দিনকে 'বি' থেকে 'এ' গ্রেডে আনা হয়েছে।

তাইজুল ইসলামকেও একইভাবে 'বি' থেকে 'এ' গ্রেডে আনা হয়েছে। আবার সৌম্য সরকারের মতো জাতীয় দলে টি-টোয়েন্টি খেলা নিয়মিত ক্রিকেটারকে 'এ' থেকে 'বি' গ্রেডে নামিয়ে দেওয়া হয়েছে। নির্বাচকদের সুপারিশে ড্রাফটে 'এ' থেকে 'বি' গ্রেডে নামিয়ে দেওয়া ক্রিকেটারদের মধ্যে রয়েছেন আবু হায়দার রনি, এনামুল হক, রুবেল হোসেন, সাব্বির রহমান, আরিফুল হক ও নাজমুল ইসলাম অপু।

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!