• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বিবাহিত হয়েও ছাত্রলীগের কমিটিতে মিস ওয়ার্ল্ডের সেই লাবণী


নিজস্ব প্রতিবেদক মে ১৪, ২০১৯, ০৮:১৯ এএম
বিবাহিত হয়েও ছাত্রলীগের কমিটিতে মিস ওয়ার্ল্ডের সেই লাবণী

এবার চমক নিয়ে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটি কমিটিতে জায়গা পেয়েছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশে অংশ নেয়া আলোচিত হওয়া সেই আফরিন লাবণী। বিবাহিত হয়েও তিনি উপ-সাংস্কৃতিক সম্পাদক পদে কমিটিতে জায়গা পেয়েছেন। যদিও ছাত্রলীগের গঠনতন্ত্রের ৫-এর গ ধারা অনুযায়ী কোনো বিবাহিত ব্যক্তি সংগঠনটির পদে আসতে পারবেন না বলে উল্লেখ আছে।

এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন লাবণী। তিনি জবি থেকে বিবিএ (স্নাতক) সম্পন্ন করে বর্তমানে এমবিএতে অধ্যয়নরত।

বিবাহিত হয়েও তিনি ২০১৮ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় অংশ নেন। প্রথমে বিষয়টি অজানা থাকায় তিনি সেরা দশে জায়গা করে ‘বিহেভিয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছিলেন। গ্র্যান্ড ফাইনালে ‘তিনটি উইশ’ নিয়ে বিচারক ইমির প্রশ্নের হাস্যকর উত্তর দিয়েছিলেন লাবণী। তারপর সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে ব্যাপক ট্রল হয়।

জানা গেছে, লাবণীর সাবেক স্বামী জামালপুর সদরের বাগেরহাটা কলেজ রোডের বাসিন্দা আতাউর রহমান আতিক। আতিক পেশায় ব্যবসায়ী, পাশাপাশি কয়েকটি মিউজিক ভিডিওতে মডেল হয়েও কাজ করেছেন তিনি। ২০১২ সালে তাদের বিয়ে হয়। পরবর্তীতে ছাড়াছাড়ি হয়ে যায়।

এদিকে নতুন দায়িত্ব পেয়ে লাবণী বলেন, এটা আমার কাছে অনেক বড় স্বপ্নপূরণের মতো। কৈশোর থেকেই রাজনীতির প্রতি আমার ভালোলাগা কাজ করে। আর ছাত্রলীগ আমাকে সবসময় অনুপ্রেরণা যুগিয়েছে। এই ঐতিহ্যবাহী সংগঠনে দায়িত্ব পেয়ে আমি ধন্য।

লাবণী মিডিয়া থেকে দূরে। কারণ হিসেবে বলেন, লেখাপড়া ও রাজনীতির কারণে মিডিয়াতে এতদিন কাজ করতে পারিনি। কেন্দ্রীয় কমিটিতে জায়গা পেয়েছি এতে আমি ভীষণ আনন্দিত। দল আমার পরিশ্রমের মূল্য দিয়েছে। রাজনীতির পাশাপাশি আগামীতে মিডিয়ার কাজে সম্পৃক্ত থাকতে চেষ্টা করব।

প্রসঙ্গত, সর্বশেষ মিস ওয়ার্ল্ড বাংলাদেশ সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন লাবণী। চূড়ান্ত পর্বে বিচারক ইমি তাকে প্রশ্ন করেছিলেন, তাকে যদি তিনটি উইশ করতে বলা হয়, সে উইশগুলো কী হবে এবং কাকে উইশ করতে চান?

এমন প্রশ্নে লাবণী জানিয়েছিলেন, বাংলাদেশের সবচেয়ে বড় সি-বিচ কক্সবাজার, সুন্দরবন এবং পাহাড়-পর্বতকে তিনি উইশ করতে চান। লাবণীর এই উত্তরে খুশি হতে পারেননি বিচারকমণ্ডলী। তার সেই উত্তর ভাইরাল হয়ে যায় সারাদেশে।

তখন লাবণীর বিয়ে নিয়েও দেশব্যাপী তুমুল আলোচনা-সমালোচনা হয়েছিল।হঠাৎ করেই মিডিয়ায় ছড়িয়ে পড়ে তার বিয়ের কাবিননামা।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!