• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিমান ছিনতাইকারীর স্ত্রী শিমলা, নিহতর ব্যাগে মিলেছে কাবিননামা!


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৫, ২০১৯, ০১:৩৮ পিএম
বিমান ছিনতাইকারীর স্ত্রী শিমলা, নিহতর ব্যাগে মিলেছে কাবিননামা!

ঢাকা: বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী মাহাদীর ব্যাগ তল্লাশি করে একটি কাবিননামা পাওয়া গেছে বলে জানিয়েছে বিমানবন্দরের একটি সূত্র।

কাবিননামায় মাহাদীর পাশাপাশি বাংলা সিনেমার নায়িকা শিমলারও ছবিও সাঁটানো ছিল। রোববার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের যাত্রীবাহী বিমান ছিনতাইয়ের চেষ্টা ব্যর্থ হয় ক্রুদের বুদ্ধিমত্তায়।

তারা বিমানটি সফলতার সঙ্গে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করতে সক্ষম হন। এরপর বিমানটি নিরাপদ করার বাকি কাজ সম্পন্ন করেছেন লে. কর্নেল ইমরুল। তাকে সহায়তা করেছে বাংলাদেশ বিমানবাহনী, নৌবাহিনী, র‌্যাব-০৭ ও বাংলাদেশ পুলিশ।

মাত্র ৮ মিনিটের অভিযানে লে. কর্নেল ইমরুলের নেতৃত্বাধীন কমান্ডো বাহিনী ছিনতাইকারীকে পরাস্ত করে আটক করেন। লে. কর্নেল ইমরুল রাজধানীর হলি আর্টিজানে জঙ্গিদের বিরুদ্ধে সফল অভিযান পরিচালনা করে আলোচনায় এসেছিলেন।

এদিকে চিত্রনায়িকা শিমলার ও বিমান ছিনতাইকারীর অন্তরঙ্গ কিছু ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। চিত্রনায়িকা শিমলার ও বিমান ছিনতাইকারীর অন্তরঙ্গ কিছু ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

অন্যদিকে বিমান ছিনতাইয়ের চেষ্টাকারীর পরিচয় পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান। সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

মুফতি মাহমুদ জানান, ব্যাবের ক্রিমিনাল ডাটাবেজের অনুযায়ী তার পরিচয় নিশ্চিত হওয়া গেছে। পলাশের ফিঙ্গার প্রিন্ট অনুসন্ধান করে ডাটাবেজের একজন অপরাধীর তথ্যের সঙ্গে মিল পাওয়া গেছে।

মুফতি মাহমুদ জানান, ডাটাবেজে রক্ষিত তথ্য অনুযায়ী বিমান ছিনতাইয়ের চেষ্টাকারীর নাম মো. পলাশ আহমেদ, পিতা. পিয়ার জাহান সরদার, ঠিকানা. দুধঘাটা, পিরিজপুর, সোনারগাঁও, নারায়ণগঞ্জ। উক্ত বিমানের পেসেঞ্জার লিস্ট অনুযায়ী, সে অভ্যন্তরীণ রুটের (ঢাকা-চট্টগ্রাম) যাত্রী ছিল। তার নাম উল্লেখ ছিল আহমেদ/ মো. পলাশ। তার সিট নং ছিল-17A.

এদিকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খি’ ছিনতাইয়ের চেষ্টা করেন বিমানটির এক যাত্রী। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেটি ব্যর্থ করে দিয়েছে। রাত সোয়া ৭টার দিকে সেনা কমান্ডোদের অভিযানে সন্দেহভাজন ছিনতাইকারীকে আহত অবস্থায় আটক করা হয়। পরে সে মারা যায়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!