• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিমান ভাড়া করে জন্মস্থানে ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র অনুদান দিলেন মেসি


ক্রীড়া ডেস্ক আগস্ট ১১, ২০২০, ০১:৪৮ পিএম
বিমান ভাড়া করে জন্মস্থানে ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র অনুদান দিলেন মেসি

ঢাকা :  ফুটবল তারকা লিওনেল মেসি ছোটবেলাতেই পাড়ি জমান স্পেনে। তবে তার জন্মস্থান আর্জেন্টিনার রোজারিওর প্রতি ভালোবাস একটুও কমেনি মেসির। শেকড়ের টান এখনও ভোলেননি মেসি। করোনার এই সময়ে জন্মস্থান রোজারিওর মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। বাড়িয়েছেন সহযোগিতার হাত। মানবতার সেবায় সেখানকার হাসপাতালগুলোর জন্য দান করেছেন ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র।

মানবিক কাজে এগিয়ে আসার উদাহরণ অনেকবারই দেখিয়েছেন লিওনেল মেসি। ইউনিসেফের তহবিলে শিশুদের জন্য অর্থ দান করা থেকে শুরু করে আর্জেন্টিনায় বাস্তুহারা ও ক্ষুধার্ত মানুষদের পাশে দাঁড়াতে দেখা গেছে তাঁকে। বর্তমান পরিস্থিতিতে সবচেয়ে প্রকট হয়ে উঠেছে পর্যাপ্ত স্বাস্থ্য সেবা। সে কথা বিবেচনা করেই এবার হাসপাতালে শ্বাসযন্ত্র দান করেছেন মেসি। 

বিশেষ ফ্লাইটে ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্রের মধ্যে ইতোমধ্যে ৩২টি রোজারিওতে পৌঁছে গেছে। গেল শুক্রবার রোজারিওর বিমানবন্দরে পৌঁছে গেছে বলে মেসির ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে গণমাধ্যমকে। সেখান থেকে ছাড়পত্র পেলেই বিভিন্ন হাসপাতালে সেগুলো বিতরণ করা হবে।

করোনা মহামারীতে মেসির সাহায্য এবারই প্রথম নয়। গেল মে মাসে আর্জেন্টিনার বুয়েন্স এইরেসের একটি হাসপাতালে কিছু চিকিৎসা সরঞ্জামের সঙ্গে কৃত্রিম শ্বাসযন্ত্র প্রদান করেছিলেন তিনি।

তবে শুধু আর্জেন্টিনাতেই নয়, বার্সেলোনার বিভিন্ন হাসপাতালে অনুদান দেওয়ারও অনেক নজির আছে মেসির। গত বছর তার ফাউন্ডেশনের মাধ্যমে সান হুয়ান দে লেউ হাসপাতালে শিশুদের ক্যান্সারের জন্য তহবিল গড়েছিলেন তিনি।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!