• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিরিয়ানি খাওয়া যাবে না ক্রিকেটারদের মিসবাহর কড়া নির্দেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০১:৪৩ পিএম
বিরিয়ানি খাওয়া যাবে না ক্রিকেটারদের মিসবাহর কড়া নির্দেশ

ঢাকা: পাকিস্তান জাতীয় দলের কোচ এবং প্রধান নির্বাচকের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হকের ওপর। ৪৩ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার কোচের দায়িত্ব গ্রহণের সাথে সাথেই নিয়েছেন বেশ কিছু সিদ্ধান্ত।

আর তার মধ্যে সব থেকে গুরুত্ব দিয়েছেন দলের ক্রিকেতারদের ফিটনেসের ওপর। ইংল্যান্ড বিশ্বকাপে ভার‍্তের বিপক্ষে মহা গুরুত্বপূর্ণ ম্যাচের আগে পাকিস্তানি অধিনায়ককে দেখা গিয়েছিল পিজ্জা এবং বার্গার খেতে। আর পরের ম্যাচের ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারের মুখ দেখতে হয়েছিল পাকিস্তানকে।

আর মিসবাহ এই বিষটিকেই হয়তো প্রচন্ড গুরুত্ব দিয়ে দেখেছেন। তাই তো পাকিস্তানের কোনো সফরে আর ক্রিকেটারদের বিরিয়ানি আর মিষ্টি খেতে দেওয়া হবে না বলেও ঘোষণা দেন। কেবল বিরিয়ানি আর মিষ্টির ওপরেই নিষেধাজ্ঞা আনেননি তিনি, সেই সাথে জানিয়ে দিয়েছেন কোনো প্রকার তেল, চর্বিওয়ালা খাবার খেতে পারবেন না ক্রিকেটাররা।

নিষেধাজ্ঞা এনেই শান্ত হননি মিসবাহ, ক্রিকেটারদের জন্য নতুন ডায়েট চার্টও দিয়েছেন তিনি। বলা বাহুল্য যে পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেসের প্রতি সব থেকে বেশি গুরুত্ব দিয়েছেন মিসবাহ। মিসবাহের সাথে পাকিস্তানের বোলিং কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ওয়াকার ইউনিস। আগামী তিন বছরের জন্য এই দায়িত্বে থাকবেন তিনি। কোচ হিসেবে মিসবাহর প্রথম পরীক্ষা শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!