• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিশ্ব ভালবাসা দিবসে চমক নিয়ে আসছেন উপমা


বিনোদন প্রতিনিধি জানুয়ারি ১৮, ২০২০, ১১:১৮ এএম
বিশ্ব ভালবাসা দিবসে চমক নিয়ে আসছেন উপমা

ঢাকা: আসছে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে নতুন চমক নিয়ে আসছেন এ সময়ের আলোচিত ও এ প্রজন্মের প্রতিভাবান কন্ঠশিল্পী উপমা। আসছে তার নতুন একটি গান সেটি রিলিজ পাবে উপমার নিজের ইউটিউব চ্যানেলেই। গানের পাশাপাশি তিনি পড়াশোনায় ব্যস্ত সময় পার করছেন। তিনি বলেন শুধু গান করলেইতো হবে সাথে শিক্ষাগত যোগ্যতাও অর্জন করতে হবে। তাই পড়াশোনার পাশাপাশি গানকেও আমি প্রাধান্য দিচ্ছি।

উপমা গান করছেন ছোটবেলা থেকেই। একাধারে লাইভ কনসার্ট, টিভির সঙ্গীতানুষ্ঠান, প্লেব্যাক, মিউজিক ভিডিও ইত্যাদি মাধ্যমগুলোতে পারফর্ম করছেন সাবলিলভাবে।

ইতিমধ্যে তার একটি ভক্ত শ্রেণীও তৈরী হয়েছে দেশজুড়ে। তার রয়েছে নিজস্ব একটি ইউটিউব চ্যানেল, ফেইসবুক অফিসিয়াল ভ্যারিফাইড পেইজ, ইন্সটাগ্রাম একাউন্ট। ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বেশ কিছু কথা হয় উপমার সাথে- জানতে চাই বর্তমান সময়ে আপনি কি নিয়ে ব্যস্ত আছেন তিনি বলেন- ষ্টেজ শো/টিভি প্রোগ্রাম/গান নিয়ে ব্যস্ত। আর পড়াশুনা/পরীক্ষা তো আছেই।

আপনি  প্রথম কোন গান দিয়ে শিল্পী হিসেবে পরিচিত লাভ করেন। আমি যদিও বেলাল খান এর ‘আর একটি বার’ এ্যালবাম এর ‘নাছোড়বান্দা’ গানের ভিডিওর কাজ শেষ করেছিলাম, কিন্তু ‘শুধু তোর জন্য’ গানটি আগে রিলিজ হয় বেলাল খান এর সাথে, ঐটা দিয়েই শুরু। উপমা আধুনিক, ক্লাসিক্যাল, নজরুল সঙ্গীত করতে পছন্দ করেন।

তিনি আরো বলেন, বেশিরভাগ শিল্পী গানের অডিও চেয়েও ভিডিওতে বেশি মনোযোগী এই কারণে গান আস্তে আস্তে একটি শ্রেণীর কাছে চলে যাচ্ছে, যাতে ক্ষনস্থায়ী শিল্পি আসছে। কিন্তু ইন্ডাস্ট্রি ভালো এবং যোগ্য শিল্পি পাচ্ছে না, যে কিনা দীর্ঘ সময় ভালো ভালো গান উপহার দিতে পারবে।

সোনালীনিউজ/এমএস/এসআই

Wordbridge School
Link copied!