• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ ফাইনালের আগেই আজ ‘আরেক ফাইনাল!’


ক্রীড়া ডেস্ক জুন ১৬, ২০১৯, ০১:৩৬ পিএম
বিশ্বকাপ ফাইনালের আগেই আজ ‘আরেক ফাইনাল!’

ঢাকা : বিশ্বকাপ ফাইনাল আগ্রহটা মানুষের চিরন্তন। কিন্তু ভারত-পাকিস্তান ম্যাচ হলে সেটা নিয়েও আগ্রহ তুঙ্গস্পর্শী। অনেক সময় ফাইনালকে ম্লান করে দিয়ে যায় ভারত-পাকিস্তান ম্যাচ। এবার এই ম্যাচ নিয়ে অন্য যে কোনো বারের তুলনায় আগ্রহ অনেক বেশি। এর কারণ সাম্প্রতিক সময়ে পুলওমায় হামলা। এর জেরে ভারতের বিমান হামলা। এবং ক্যাপ্টেন অভিনন্দনকে আটক। অতঃপর তাঁকে ছেড়ে দেওয়া হয়। সবমিলিয়ে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে দু’দেশের সমর্থকদের আগ্রহ আকাশ স্পর্শ করেছে!

আর কয়েক ঘণ্টার মধ্যেই শুরু হতে চলেছে রোববারের সুপার ব্লকবাস্টার ভারত বনাম পাকিস্তান ম্যাচ। টানটান উত্তেজনা গোটা বিশ্বের ক্রিকেট ভক্তদের মধ্যে। স্বাভাবিকভাবেই নীল আর সবুজ রঙে ছেয়ে যাবে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামের প্রতিটি কোণা। তবে এই ম্যাচ আদতেও খেলা হবে কি না তা নিয়েই তৈরি হয়েছে সংশয়। সৌজন্যে সেই বৃষ্টি।

ম্যানচেস্টারের আবহাওয়া রিপোর্ট অনুযায়ী স্থানীয় সময় সাড়ে ১০টায়(বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা) ম্যাচ শুরু হতে তেমন কোনও সমস্যা না হলেও বিকেল ও সন্ধ্যা বেলার দিকে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। এছাড়াও বাকি সময় ম্যাচ চলাকালীন হালকা বৃষ্টি হতে পারে।
ফলে ওল্ড ট্রাফোর্ডে আজকের ম্যাচ ঘিরে ডার্কওয়ার্থ-লুইসের সম্ভাবনা প্রবল। সে ক্ষেত্রে টস একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই মত বিশেষজ্ঞদের।

এর আগে এই বিশ্বকাপেই রেকর্ড সংখ্যক চারটি ম্যাচে বল গড়াতে পারেনি বৃষ্টির জন্য। ফলে এক এক করে পয়েন্ট ভাগ করে দেওয়া হয় দলগুলোর মধ্যে। যা নিয়ে দলগুলোর মধ্যে যেমন অসন্তোষ রয়েছে, তেমনই আলাদা ভেন্যু বা লিগ ম্যাচে রিজার্ভ ডে না রাখা নিয়ে আগেই সামাজিক যোগাযোগের মাধ্যমে #শেমঅনআইসিসি(#ShameonICC) নাম দিয়ে আইসিসির বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে শুরু করেন ক্রিকেটপ্রেমীরা।

এই অবস্থায় যদি আজকের এই গুরুত্বপূর্ণ ম্যাচও বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে রোষ আরও বাড়বে। এর ফলে আইসিসির ওপর চাপ যে প্রচণ্ড পরিমাণে বাড়বে, তাতে সন্দেহ নেই।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!