• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিশ্বকাপে ‘অধিনায়ক’ সরফরাজেই আস্থা পাকিস্তানের


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ৫, ২০১৯, ০৮:০১ পিএম
বিশ্বকাপে ‘অধিনায়ক’ সরফরাজেই আস্থা পাকিস্তানের

ছবি: সংগৃহীত

ঢাকা: বর্নবাদ বিরোধী আইন ভঙ্গ করে চার ম্যাচ নিষিদ্ধ হলেও ইংল্যান্ডে অনুষ্টেয় ২০১৯ আইসিসি ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তান দলের নেতৃত্বে সরফরাজ আহমেদই থাকবেন। মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান এ ঘোষনা দিয়েছেন।

দলের চলমান দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে প্রতিপক্ষের খেলোয়াড় আন্দিল ফেলুকুয়াওর উদ্দেশ্যে বর্নবাদী মন্তব্য করায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল(আইসিসি) সরফরাজকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে। অবশ্য সরফরাজ দোষ স্বীকার করে নিজের কৃত কর্মের জন্য ক্ষমাও চেয়েছেন।

লাহোরে সাংবাদিকদের মানি বলেন,‘ আসন্ন বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তান দলের নেতৃত্বে থাকবেন সরফরাজ। সরফরাজ অধিনায়ক থাকবে বিষয়টি আমি সব সময়ই বলে আসছি।’

বিশ্বকাপের পর অধিনায়ক হিসেবে সরফরাজের পারফরমেন্স মূল্যায়ন করা হবে জানিয়ে মানি আরো বলেন, ‘পরবর্তী অন্য কোন সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত সে-ই অধিনাক থাকবে।’

সরফরাজের প্রতি সমর্থন পিসিবি বলেছে বর্নবাদী মন্তব্যের বিষয়টি মিমাংসা হওয়ার পরও আইসিসি কর্তৃক নিষিদ্ধের বিষয়টি হতাশজনক এবং দলের অধিনায়ক হিসেবে তাকে সমর্থন করেন।

২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি বিজয়ী পাকিস্তান দলের নেতৃত্ব দেয়া ৩১ বছর বয়সী সরফরাজ সমর্থন দেয়ায় বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সর্বশেষ ১৯৯২ শিরোপা জয়ী পাকিস্তান ট্রেন্ট ব্রিজে ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে। ৫০ ওভার ফর্মেটের এ টুর্নামেন্টের ফাইনাল ১৪ জুলাই লর্ডসে অনুষ্ঠিত হওয়ার সুচি রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!