• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে মাশরাফিদের পারফরম্যান্স নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জুলাই ৮, ২০১৯, ০৬:২৩ পিএম
বিশ্বকাপে মাশরাফিদের পারফরম্যান্স নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে বলেছেন, বিশ্বকাপ জেতা এক একটি নামিদামি দলের সঙ্গে খেলা কিন্তু কম কথা নয়। বাংলাদেশের পারফরম্যান্স কিন্তু বিশ্বকাপে চমৎকার ছিল। ও হ্যাঁ, আমরা যে বিশ্বকাপে খেলতে পেরেছি বা এতদূর যেতে পেরেছি সেটাও কিন্তু কম কথা নয়।

সোমবার (৮ জুলাই) চীনে পাঁচ দিনের সরকারি সফরের অভিজ্ঞতা জানাতে বিকাল ৪টায় গণভবনে সাংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের যারা খেলোয়াড়, সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান বিশ্বে একটা স্থান করে নিয়েছে। আমি দোষ দেব না। কারণ খেলা এমন একটা জিনিস। এখানে ভাগ্যও কিন্তু লাগে।

শেখ হাসিনা বলেন, সবসময় কিন্তু এক রকম হবে তা না। তারা যে সাহসী মনোভাব নিয়ে মোকাবেলা করেছে, এজন্য আমি তাদের প্রশংসা করি।

প্রধানমন্ত্রী আরও বলেন, বিশ্বকাপে ১০টি দল খেলল, সবাই যে সেমিফাইনালে খেলবে তা কিন্তু নয়, চারটি দল সেমিতে গেছে। তার মানে বাকি (ছয়টি) দল যারা বাদ পড়েছে, তারা সবাই খারাপ খেলেছে; সেটাই বলবেন? তাহলে আপনারা আপনাদের নিজেদেরকেই ছোট করছেন।

তিনি বলেন, আমরা নিজেদের এত খারাপ বলি কেন? বরং এক একটা জাঁদরেল জাঁদরেল, দীর্ঘদিন যারা খেলে খেলে অভিজ্ঞ তাদের সঙ্গে আমাদের ছেলেরা যে আত্মবিশ্বাসের সঙ্গে খেলেছে, সেজন্য তাদের প্রশংসা করতে হবে।

সোনানীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!