• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে ৫০০ রান উঠতে পারে মন্তব্য স্টিভ ওয়াহর


ক্রীড়া ডেস্ক মে ২২, ২০১৯, ০৮:২৯ পিএম
বিশ্বকাপে ৫০০ রান উঠতে পারে মন্তব্য স্টিভ ওয়াহর

ছবি সংগৃহীত

ঢাকা: ৫০ ওভারে চারশোর বেশি রান হয়েছে। প্রায়ই এমন হাই স্কোরিং ম্যাচ হয়তো দেখা যায় না। কিন্তু চারশোর গণ্ডি পেরিয়েছে ওয়ানডে ক্রিকেটের স্কোর। এবার কি তবে মিশন ৫০০? শুনতে অবাক লাগতে পারে। ওয়ানডে ক্রিকেটে ৫০০ রান একটু বাড়াবাড়ি। কিন্তু আজ যেটা বাড়াবাড়ি মনে হচ্ছে সেটা কাল মনে নাও হতে পারে! অন্তত স্টিভ ওয়াহর এমনই মনে হচ্ছে।

৫০ ওভারে ৫০০ রান! অবিশ্বাস্য এমন কিছু এবারের বিশ্বকাপে হয়ে যেতে পারে বলে মনে করছেন স্টিভ ওয়াহ। ইংলিশ পেসার মার্ক উড কয়েক দিন আগে জানিয়েছিলেন, ৫০০ রান করার জন্য মুখিয়ে রয়েছে তাঁর দল। আর তিনি এটাও মনে করেন, ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ৫০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলার ক্ষমতা রাখেন।

স্টিভ ওয়াহ অবশ্য কোনও দলের হয়ে কথা বলেননি। তিনি আধুনিক ক্রিকেটে ভুরি ভুরি রান ওঠার ব্যাপার নিয়ে বলছিলেন, এখন তো ক্রিকেট অনেক বদলে গেছে। প্রচুর রান হচ্ছে। ওয়ানডে ক্রিকেটে ৫০০ রান হওয়াটা এখন আর অবিশ্বাস্য কিছু নয়।

ফক্স ক্রিকেটের একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ১৯৯৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক স্টিভ ওয়াহ। সেখানেই তিনি বললেন, 'কোনও দুর্বল দলের বিরুদ্ধে ব্যাটিংয়ে ছন্দে থাকা কোনও শক্তিশালী দল ৫০০ করে ফেলতেই পারে। আজ আমাদের ওয়ানডে ক্রিকেটে ৫০০ রান অবিশ্বাস্য বলে মনে হচ্ছে। একটা সময় আমাদের ওয়ানডে ক্রিকেট চারশো রান অবিশ্বাস্য মনে হতো। এখন তো আর হয় না।'

 ইংল্যান্ডের উইকেটে হাই-স্কোরিং ম্যাচ হবে বলে মনে করছেন ওয়াহ। তাঁর মতে, 'ইংল্যান্ডের উইকেটে ঘাস কম থাকবে। এমন উইকেটে রান ওঠে প্রচুর।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!