• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের আগে সেঞ্চুরি মেরে ফর্মে ফিরলেন সৌম্য


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২১, ২০১৯, ১২:৩০ পিএম
বিশ্বকাপের আগে সেঞ্চুরি মেরে ফর্মে ফিরলেন সৌম্য

ঢাকা : ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না সৌম্য সরকারের। নিউজিল্যান্ড সফরটা বাজে কাটার পর প্রিমিয়ার লিগেও তাঁর ব্যাট হাসছিল না। তাই বিশ্বকাপ দলে সুযোগ পেয়েও সমালোচনা হজম করতে হয়েছে। তা সত্ত্বেও কেউ আস্থা হারাননি সৌম্য সরকারের ব্যাটে। সেই আস্থার প্রতিদানই দিলেন রোববার (২১ এপ্রিল) ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের ম্যাচে। রূপগঞ্জের বিপক্ষে আবাহনীর জন্য ‘মহাগুরুত্বপূর্ণ’ এই ম্যাচে সৌম্য সেঞ্চুরি দিয়েই ফর্মে ফিরলেন।

এই ম্যাচে না জিতলে আবাহনীর শিরোপার স্বপ্ন শেষ হয়ে যাবে। তাই চলতি লিগে এই ম্যাচকেই বলা হচ্ছে আবাহনীর ‘আসল’ ম্যাচ!
সৌম্যের সেঞ্চুরি ও আরেক ওপেনার জহুরুল ইসলামের ব্যাটে নিয়মিত রানের সুবাদে আবাহনী এই ম্যাচে বড় সঞ্চয়ের দিকেই ছুটছিল। এই প্রতিবেদন লেখার সময় আবাহনীর সংগ্রহ ২৬ ওভারে ১ উইকেটে ১৭৩ রান!

বিকেএসপির মাঠে টসে জিতে আবাহনী ব্যাটিং বেছে নেয়। সৌম্য ও জহুরুলের ওপেনিং জুটি আবাহনীর মুখে হাসি ফোটায়। ২৪.২ ওভারে ১৬৯ রান তুলে ওপেনিং জুটি ভাঙ্গে। সৌম্য সরকার ৭৯ বলে ১০৬ রান করে ফেরেন। জহুরুল তখনও অপরাজিত ৬০ রানে।

এই ম্যাচের আগে চলতি টুর্নামেন্টে সৌম্য সরকার প্রায় প্রতিটি ম্যাচেই ব্যর্থ হচ্ছিলেন। রোববারের ম্যাচের আগে টুর্নামেন্টের ১১ ম্যাচে তার রান ছিলো মাত্র ১৯৭। গড় ১৭.৯০! কোন ফিফটি নেই। সর্বোচ্চ ৪৩!

ব্যাটিং অর্ডারে বেশ কয়েকবার জায়গা বদলেও কোন লাভ হচ্ছিল না সৌম্যের। ১৭ এপ্রিল সুপার লিগে প্রাইম ব্যাংকের বিপক্ষে ম্যাচে তার দল জিতলেও সৌম্য ব্যাটিং ওপেন করতে নেমে শূন্য রানে বিদায় নিয়েছিলেন। এমন চরম বাজে ফর্মে থাকা ওপেনারকে রূপগঞ্জের বিপক্ষে আবাহনী টিম ম্যানেজমেন্ট একাদশে রাখবে কিনা-তা নিয়েও প্রশ্ন উঠেছিল। কিন্তু আবাহনী সৌম্যর অভিজ্ঞতা, দক্ষতা ও প্রতিভার ওপর ঠিকই ভরসা রাখে।

সাভারে বিকেএসপির মাঠে পাওয়ার প্লে’তেই আবাহনী কোন উইকেট ছাড়া ৬৭ রান তুলে ফেলে। সৌম্য মাত্র ৩৯ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় মৌসুমের তার প্রথম ফিফটি তুলে নিলেন। মারকুটো স্টাইলের ব্যাটিংটা ধরে রাখেন হাফসেঞ্চুরির পরও। ৭১ বলে সেঞ্চুরির আনন্দে ব্যাট তুললেন। ৭৯ বলে তার ১৫ বাউন্ডারি ও ২ ছক্কার ১০৬ রানের এই ইনিংস একসঙ্গে অনেক প্রশ্নের সমাধান করে দিল।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!