• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের এতদিন পর এসে একি বললেন ওয়ার্ন!


ক্রীড়া ডেস্ক আগস্ট ২২, ২০১৯, ১২:০৭ এএম
বিশ্বকাপের এতদিন পর এসে একি বললেন ওয়ার্ন!

ঢাকা: বিশ্বকাপ শেষ হয়েছে এক মাসেরও বেশি হলো। কিন্তু ফাইনাল নিয়ে বিতর্ক এখনও থামছে না। খেলার একেবারে শেষ দিকে ওভারথ্রোয়ে বেন স্টোকসের গায়ে লেগে বাউন্ডারি ও বাই হিসেবে অতিরিক্ত দুই রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে অনেক আলোচনা হয়েছে। ক্রিকেট বিশেষজ্ঞরা, যাঁদের মধ্যে সাবেক ক্রিকেটাররাও রয়েছেন, অনেকেই দাবি করছেন ইংল্যান্ড জিতেছে আম্পায়ারদের ভুল সিদ্ধান্তে।

সাবেক কিংবদন্তি অসি স্পিনার শেন ওয়ার্ন, যিনি ওভারথ্রো বিষয়ে পর্যালোচনাকারী এমসিসি কমিটিতে রয়েছেন, তিনিও এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁর মতে ওভারথ্রোটি ডেড বল হিসেবে ধরা উচিত ছিল। সংবাদ সংস্থা আইএএনএসকে তিনি জানিয়েছেন, খেলার স্পিরিট মেনে ব্যাটসম্যানের গায়ে বল লাগলে ডেড বল ঘোষণা করা উচিত। বলটি বাউন্ডারিতে গেল কি গেল না, তা বিচার না করেই।

তিনি বলেন, ‘আমি কমিটিতে রয়েছি যেখানে এটি পর্যালোচনা করার কথা এবং আমরা সেটা করছি। আমি মনে করি খেলার নিয়ম ঠিকই আছে। আমার পরামর্শ, ব্যাটসম্যানের গায়ে বল লাগলে তা বাউন্ডারিতে যাক বা না যাক সেটাকে ডেড বল ঘোষণা করা উচিত। এটা ডেড বলই হওয়া উচিত এবং আপনি দৌড়াতে পারবেন না। আমি মনে করি সেটাই খেলাটার স্পিরিট।'

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে রোমাঞ্চিত ওয়ার্ন। তবে তাঁর মতে, আইসিসির উচিত এই প্রতিযোগিতাটিকে আরও একটু প্রচার করা। আরও বেশি অর্থ বিনিয়োগ করে বিজ্ঞাপন করার পক্ষে তিনি। আগামী দিনে এই প্রতিযোগিতার আয়োজনে আইসিসি আরও সঠিক পদক্ষেপ নেবে বলে মনে করেন ওয়ার্ন।

টেস্টে জার্সির ব্যাপারে ওয়ার্নের বক্তব্য, ‘আমার টেস্টে নম্বরের ব্যাপারে আপত্তি নেই। ভক্তরা দূর থেকে খেলোয়াড়দের চিনতে পারবে। তাই আমার এতে আপত্তি নেই। আমার মনে হয় জাম্পারেও নম্বর থাকা উচিত। কেননা খেলোয়াড়রা জাম্পার পরে ফেললে তখন আর নম্বর দেখা যাচ্ছে না।'

সোনালীনিউজ/আরআইবি

 

Wordbridge School
Link copied!