• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিশ্বরেকর্ডও গড়ে ফেলতে পারেন তাইজুল


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৮, ১০:০৬ এএম
বিশ্বরেকর্ডও গড়ে ফেলতে পারেন তাইজুল

ঢাকা: আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষেকেই হ্যাটট্রিকের কীর্তি রয়েছে। অথচ এখন রঙিন পোশাক গায়েই চাপানো হয় না তাইজুল ইসলামের। পারফর্ম করলেও তাঁর মধ্যে অতটা গ্ল্যামার নেই। আর সে কারণেই তিনি পাদপ্রদীপের আলোয় একটু কমই আসেন।

এজন্য খানিকটা দায়ভার তাইজুলেরও আছে। খুবই কম কথা বলেন। সাংবাদিকদের প্রশ্নে দু-এক কথায় উত্তর শেষ করেন। তাঁর এ স্বভাবটা মাঠেও দেখা যায়, উইকেট পাওয়ার পরও ভাবলেশহীন।

কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে টানা তিন ইনিংসে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন তাইজুল। বাংলাদেশের গলার কাঁটা হয়ে থাকা ব্রেন্ডন টেলরকে ফিরিয়েছেন অবিশ্বাস্য ক্যাচে। ১১০ রানে টেলরকে থামাতে না পারলে দিনের শেষ দুটি সেশনে জিম্বাবুয়েই এগিয়ে থাকত। শুধু এই ইনিংসে নয়, তাইজুল সিরিজজুড়েই বাংলাদেশের সেরা খেলোয়াড়। ৬, ৫, ৫...তিন ইনিংসে তাঁর উইকেট হয়ে গেল ১৬টি।

আর চার উইকেট নিতে পারলে দুই টেস্টের সিরিজে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বাংলাদেশি বোলার হয়ে যাবেন। নিজের অভিষেক সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে ১৯ উইকেট নিয়েছিলেন মেহেদী মিরাজ। ৫ উইকেট নিতে পারলে প্রথম বাংলাদেশি হিসেবে টানা চার ইনিংসে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়বেন। টানা তিন ইনিংসে ৫ উইকেট নেওয়ার কীর্তিতে এনামুল জুনিয়র আর সাকিব আল হাসানকে ধরেই ফেলেছেন এর মধ্যে। আর যদি ৭ উইকেট নিতে পারেন? তাহলে তো বিশ্ব রেকর্ডই হয়ে যায়!

দুই টেস্টের সিরিজে ২৩ উইকেট নেওয়ার কীর্তি আছে তাইজুলদের মতো বাঁ হাতি স্পিনার রঙ্গনা হেরাথের। ২০১৪ সালে হেরাথ পাকিস্তানের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন। তাইজুল কি পারবেন? সেটা আজ থেকেই বোঝা যাবে।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!