• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিশ্বের যেকোনো দলের বিপক্ষে খেলতে প্রস্তুত ধোনি


নিজস্ব প্রতিবেদক মার্চ ৫, ২০১৬, ১২:৪২ পিএম
বিশ্বের যেকোনো দলের বিপক্ষে খেলতে প্রস্তুত ধোনি

স্পোর্টস ডেস্ক

নিজেদের মাটিতে বিশ্বকাপের মঞ্চে নামার আগে বাংলাদেশে আয়োজিত এশিয়া কাপের ফাইনালে উঠেছে মহেন্দ্র সিং ধোনির ভারত। ফাইনালে টাইগারদের বিপক্ষে মাঠে নামার আগে ক্যাপ্টেন কুল খ্যাত টিম ইন্ডিয়ার দলপতি জানালেন, বিশ্বের যেকোনো প্রান্তে যেকোনো দলের বিপক্ষে খেলতে প্রস্তুত তার দল।

এশিয়া কাপের মিশনে নামার আগে টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার মাটিতে স্বাগতিকদের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ তে হারায়। এরপর নিজেদের মাটিতে এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারায় (২-১) ধোনি বাহিনী। এরপর এশিয়া কাপের আসরে টানা চতুর্থ ম্যাচ জিতে এখন পর্যন্ত অপরাজিত টিম ইন্ডিয়া।

নিজেদের ব্যালান্সড টিম দাবি করে ধোনি জানান, এ বছর আমাদের যে দলটি টি-টোয়েন্টি ফরমেটে খেলে যাচ্ছে তারা যেকোনো কন্ডিশনে, যেকোনো পরিস্থিতিতে খেলতে প্রস্তুত। ৫০ ওভারের ম্যাচের কথা বলছি না, বিশেষ করে টি-টোয়েন্টি ফরমেটে আমাদের দলটি বিশ্বের যেকোনো জায়গায়, যেকোনো দলের বিপক্ষে ভালো খেলতে পারবে।
ধোনি আরও জানান, আমাদের বর্তমান দলটিতে তিনজন স্পেশাল পেসার আর দু’জন স্পিনার রয়েছে। তাছাড়া যদি প্রয়োজন মনে করি আমি পার্টটাইম বোলারও ম্যাচে ব্যবহার করতে পারি। আমি মনে করি এটা সঠিক কম্বিনেশন। প্রতিপক্ষ যদি অতিরিক্ত কিছু রান করেও ফেলে তাতে আমাদের আট নম্বর পর্যন্ত ব্যাটসম্যান রয়েছে। তারা সেটি পুষিয়ে নিতে পারে। তাই আবারো বলছি আমাদের ব্যালান্সড এই টি-টোয়েন্টি দলটি ভারতের বাইরে যেকোনো দলের বিপক্ষে যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম।

আগামী ০৬ মার্চ স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে মাঠে নামবে মহেন্দ্র সিং ধোনির এই ব্যালান্সড দলটি। টাইগারদের নিয়ে তার মন্তব্য, ‘বাংলাদেশ নিজেদের মাটিতে বেশ ভালো দল। তারা নিজেদের পরিবেশকে ভালো করেই জানে। স্বাগতিক দেশকে হারানো সবসময়ই বেশ কঠিন। সম্প্রতি বাংলাদেশ নিজেদের খেলায় অনেক উন্নতি করেছে। তাদের শক্তিকে আরও উন্নত করেছে। তাই বলতে চাই বাংলাদেশের বিপক্ষে একটি ভালো ম্যাচই হবে।
ফাইনাল নিয়ে ধোনি জানান, এই ফরমেটে বাংলাদেশ আর আমাদের কোনো পার্থক্য নেই। একটি ফাইনালে অনেক কিছুর উপর জয় নির্ভর করে। ভালো ক্রিকেট খেলে ম্যাচ জেতা যায়। আবার একজন বোলার ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন। নিজেদের দিনে যেকোনো দলই জিততে পারে। আশা করছি বাংলাদেশের বিপক্ষে ফাইনালটি বেশ উপভোগ্য হবে।

নিজেদের প্রথম ম্যাচেই বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপের মিশন শুরু করে ধোনির ভারত। এরপর পাকিস্তান, শ্রীলঙ্কা আর সবশেষ আরব আমিরাতের বিপক্ষে জিতেছে টিম ইন্ডিয়া। অপরদিকে, ভারতের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে হারের পর আর পেছনে তাকাতে হয়নি মাশরাফি বিন মর্তুজার দলের। আরব আমিরাত, শ্রীলঙ্কা আর সবশেষ পাকিস্তানের বিপক্ষে দাপুটে জয় তুলে নিয়েছে টাইগাররা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!