• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিষাক্ত সাপের অভয়ারণ্য বশেমুরবিপ্রবি: স্থবির পরিচ্ছন্নতা কার্যক্রম


বশেমুরবিপ্রবি প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০২০, ০৯:৫৩ এএম
বিষাক্ত সাপের অভয়ারণ্য বশেমুরবিপ্রবি: স্থবির পরিচ্ছন্নতা কার্যক্রম

ছবি: প্রতিনিধি

বশেমুরবিপ্রবি : দীর্ঘদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় ক্যাম্পাসে তৈরি হয়েছে বিভিন্ন জায়গায় ঝোপঝাড়। 

গত ১৭ মার্চ থেকে করোনার জন্য দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। তখনই বশেমুরবিপ্রবিতে দেখা দেয় পরিচ্ছন্নতা কর্মীর অভাব। সেজন্য বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিন অব্যবস্থাপনার জন্য ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ছোট-বড় অনেক ঝোপঝাড় দেখা গেছে। সেইসব ঝোপঝাড় গুলোতে সাপের অভয়ারণ্য স্থান তৈরি হয়েছে। এরই মধ্যে কয়েকটি বিষাক্ত সাপ মেরে ফেলেছে পরিচ্ছন্ন কর্মীরা । 

দায়িত্বরত পরিচ্ছন্ন কর্মীদের মধ্যে একজনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন করোনাকালে সবাই বাড়িতে অবস্থান করার জন্য এমনটা সৃষ্টি হয়েছে তবে অতি শীঘ্রই সমস্ত ঝোপঝাড় কেটে পরিষ্কার করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান তসলিম আহমেদ জানান, বিভাগটি মূলত বিশ্ববিদ্যালয়ের পেছনের দিকে অবস্থিত।সেখানে অনেক ঝোপঝাড় হওয়ার কারণে অনেকবার সাপের উপদ্রব এবং স্বাস্থ্য সমস্যা লক্ষ করায় ইতিপূর্বে নিরাপত্তা সমস্যাজনিত বিষয় নিয়ে ৩মার্চ বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট আবেদনপত্র প্রদান করা হয়।

সরেজমিনে দেখা গিয়েছে বিভাগটির আশেপাশে লতাপাতায় ভরে উঠেছে। দেখা মিলেছে সাপেরও। করোনা পরিস্থিতির কারনে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় ঝোপঝাড় তৈরি হয়েছে বলে জানা যায়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!