• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিস্ফোরক দ্রব্যসহ জেএমবির তিন সদস্য গ্রেপ্তার


দিনাজপুর প্রতিনিধি নভেম্বর ৯, ২০১৮, ০৫:৪৯ পিএম
বিস্ফোরক দ্রব্যসহ জেএমবির তিন সদস্য গ্রেপ্তার

প্রতীকী ছবি

দিনাজপুর : জেলার রাজবাটি এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ওয়ান শুটার গান, গুলি ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে পুলিশ। পুলিশ জানায়, গ্রেপ্তার জেএমবি সদস্যরা ঢাকার গুলশানে হলি আর্টিজানসহ বিভিন্ন জঙ্গি হামলার আসামি।

বৃহস্পতিবার দিবাগত রাতে জেলার রাজবাটি সুখসাগর দিঘির পূর্বপাড় থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। পরে শুক্রবার (৯ নভেম্বর) দুপুর ১২টায় দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানান পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম।

গ্রেপ্তার জেএমবি সদস্যরা হলেন, দিনাজপুর জেলার খানসামা উপজেলার পূর্ব বাসুলিয়া গ্রামের মৃত ওসমান আলীর ছেলে আব্বাস আলী (৭০), কাহারোল উপজেলার বলেয়া পূর্বপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে আবদুর রহমান ওরফে পিন্টু (২৩) ও নীলফামারী সদর উপজেলার কিত্তনিয়া পাড়া এলাকার গোলাম মোস্তফার ছেলে আবদুর রহমান ওরফে বাবু (৩০)।

জেলা পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর শহরের রাজবাটী সুখসাগর দিঘির পূর্বপাড় এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় নাশকতার পরিকল্পনারত অবস্থায় তাদের আটক করা হয়। তারা দিনাজপুরে ইতালীয় নাগরিক ডা. পিয়েরো পারোলারিকে গুলি করে হত্যাচেষ্টা, কাহারোলের ইসকন মন্দিরে বোমা হামলা ও নীলফামারীতে জঙ্গি হামলার ঘটনার আসামি। একই সঙ্গে তারা ঢাকার গুলশানে হলি আর্টিজান হামলার আসামি ও উত্তরবঙ্গের জেএমবির সামরিক কমান্ডার রাজিব গান্ধি ওরফে জাহাঙ্গীরের সহযোগী।

এ সময় তাদের কাছ থেকে একটি ওয়ান শুটার গান, ৫ রাউন্ড রাইফেলের গুলি, ২০০ গ্রাম বারুদসহ বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি কর্মসূচি সংক্রান্ত লিফলেট উদ্ধার করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!