• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিয়ে ভেঙে গেল মালয়েশিয়ার সিংহাসন ত্যাগী রাজার


মালয়েশিয়া প্রতিনিধি  জুলাই ১৮, ২০১৯, ০৩:৪৮ পিএম
বিয়ে ভেঙে গেল মালয়েশিয়ার সিংহাসন ত্যাগী রাজার

মালয়েশিয়ার সাবেক রাজা সুলতান মুহম্মদ পঞ্চম রুশ সুন্দরী ওকসানা ভোয়েভোদিনাকে বিয়ের জন্য তিনি সিংহাসন ছেড়েছিলেন। গত বছরের নভেম্বরে এ বিয়ে ঘিরে তুমুল আলোচনা হয়েছিল। অবশেষে রাজার সেই সুখের সংসার টিকল না ১০ মাসও। ছাড়াছাড়ি হয়ে গেছে দুজনের। 

প্রেমের জন্যে সিংহাসন ত্যাগ করার নজির ইতিহাসে বিরল না হলেও আধুনিক বিশ্বে গতবছর মালয়েশিয়ার এই রাজার সিংহাসন ত্যাগের খবরে সারাবিশ্বে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছিল। 

মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য নিউ স্ট্রেইট টাইমস গতকাল বুধবার এক প্রতিবেদনে জানায়, মালয়েশিয়ার সাবেক রাজা সুলতান মুহম্মদ পঞ্চম তাঁর রাশিয়ান সুন্দরী স্ত্রীকে তালাক দিয়েছেন এবং কয়েক সপ্তাহ আগেই এই দম্পতির কোল আলো করে আসে এক পুত্রসন্তান।

গত বছরের নভেম্বরে রাশিয়ার রাজধানী মস্কোয় সুলতান মুহাম্মদ (৫০) ও মিস মস্কো ওকসানাকে (২৭) হঠাৎ বিয়ের পিঁড়িতে বসেন। রাজার বিয়ের এ খবরে দেশটির নাগরিকরা চমকে যান। পরে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হলে রাজা মহম্মদ পঞ্চম স্বেচ্ছায় পদত্যাগ করেন। 

প্রতিবেদনে আরো বলা হয়, গত ১ জুলাই সুলতানের সঙ্গে ওকসানার চূড়ান্ত তালাক হয়েছে। ইসলামি শরিয়তের বিধান অনুযায়ী, তিনবার তালাক উচ্চারণ করার মাধ্যমে তাঁদের এ ছাড়াছাড়ি হয়েছে।

তবে তাঁদের তালাকের স্পষ্ট কোনো কারণ এখনো জানা যায়নি। এদিকে রাশিয়ার একটি টেলিভিশনের রিয়্যালিটি শোতে একটি সুইমিংপুলে এক ব্যক্তির সঙ্গে যৌনতায় লিপ্ত হতে দেখা যায় ওকসানাকে। সেই দৃশ্যের ভিডিও প্রকাশিত হয়েছে।

রুশ সুন্দরীর সেই ভিডিওটি নিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান প্রতিবেদন তৈরি করার পর তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়। ধারণা করা হচ্ছে, এই ভিডিওর কারণেই হয়তো সাবেক মালয়েশীয় এই রাজা তাঁর সুন্দরী স্ত্রীকে তালাক দিয়েছেন। তালাকনামার একটি কপি রুশ সুন্দরীর কাছে পাঠিয়েছেন সুলতান মুহম্মদ। সিঙ্গাপুরে গত ২২ জুন তালাকের জন্য আবেদন করেছিলেন তাঁরা।

গত ২২ নভেম্বর মস্কোর বারভিখা কনসার্ট হলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ৫০ বছর বয়সী রাজাকে বিয়ে করেন ২৫ বছরের এই রুশ সুন্দরী।

সোনালীনিউজ/এএম/এএস

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!