• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বুলবুলের তাণ্ডবলীলা শেষ হতেই নতুন তথ্য দিলো আবহাওয়া অফিস


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ১০, ২০১৯, ০৫:০৪ পিএম
বুলবুলের তাণ্ডবলীলা শেষ হতেই নতুন তথ্য দিলো আবহাওয়া অফিস

ঢাকা : বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবলীলা শেষ হওয়ার পর নতুন খবর দিল আবহাওয়া অধিদপ্তর। প্রবল ঘূর্ণিঝড় বুলবুল ক্রমেই দুর্বল হলেও এখন গভীর নিম্নচাপে রূপ নিয়েছে। তাই সারাদেশে আরো দুইদিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার (১০ নভেম্বর) সকালে এক বিশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোংলা, পায়রা ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে মহাবিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। কক্সবাজার সমুদ্র বন্দরকে ৪ নম্বর সংকেত নামিয়ে তার পরিবর্তে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। খুলনা ও তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরো সামান্য উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে আজ সকাল ৬টায় বাগেরহাট, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলে গভীর নিম্নচাপ আকারে অবস্থান করে।

আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, ঘূর্ণিঝড়টি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর ও বৃষ্টি ঝরিয়ে ক্রমশ দুর্বল হতে পারে। গভীর নিম্নচাপটির প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চলে বায়ুচপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে আজ সন্ধ্যা পর্যন্ত নিরাপদ থাকতে বলা হয়েছে।

এদিকে, রোববার ঢাকার বাতাসের আদ্রতা ছিল ৯৬ শতাংশ। ঢাকায় বাতাসের দিক ও গতি দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকায় ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!