• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বৃষ্টিতে বিলম্বিত পাকিস্তান-নিউজিল্যান্ড টস


ক্রীড়া প্রতিবেদক জুন ২৬, ২০১৯, ০৩:৩০ পিএম
বৃষ্টিতে  বিলম্বিত পাকিস্তান-নিউজিল্যান্ড টস

ছবি সংগৃহীত

ঢাকা: দ্বাদশ বিশ্বকাপের ৩৩তম ম্যাচে মুখোমুখি হতে চাচ্ছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। বুধবার (২৬ জুন) বিকাল সাড়ে ৩টায় বার্মিংহামে শুরু হওয়ার কথা ম্যাচটি। কিন্তু ভারী বৃষ্টিপাতের কারণে মাঠের আউটফিল্ড খেলার অনুপযুক্ত থাকায় টস হতে বিলম্ব হচ্ছে।

বাংলাদেশ সময় বেলা ৩টায় টস হওয়ার কথা থাকলেও ম্যাচ অফিসিয়ালরা বেলা সাড়ে ৩টায় মাঠ পর্যবেক্ষণ করার পরবর্তী সময় ঘোষণা করেছে। আম্পায়ারদের মাঠ পরিদর্শন শেষেই জানা যাবে ঠিক ক’টা বাজে শুরু হবে নিউজিল্যান্ড-পাকিস্তানের মহারন। অবশ্য এর মধ্যে যদি ফের বৃষ্টি শুরু হয় তবে ম্যাচ মাঠে গড়ায় কি-না তাও নিয়েও জেগেছে সন্দিহান!

এই ম্যাচে সরফরাজ আহমেদদের হারাতে পারলেই সেমি-ফাইনাল নিশ্চিত হয়ে যাবে কেন উইলিয়ামসনদের। শেষ চারের স্বপ্ন জিইয়ে রাখতে জিততেই হবে পাকিস্তানকে। বিকেল সাড়ে ৩টা থেকে ক্রিকেট অনুরাগীরা নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচ সরাসরি উপভোগ করতে পারবেন টেলিভিশনের পর্দায়।

৬ ম্যাচে ৫ জয়ে (শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) ১১ পয়েন্ট নিয়ে তালিকার  শীর্ষে এখন নিউজিল্যান্ড। এখনো পর্যন্ত অজেয় কিউইরা অবশ্য ভারতের বিপক্ষে মাঠে নামতে পারেনি বৃষ্টির কারণে।

৬ ম্যাচে ৩ হারের (ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে) বিপরীতে ২ জয়ে (ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) ৫ পয়েন্টে সপ্তম স্থানে থেকে পাকিস্তান এখনো শেষ চারে উঠার স্বপ্ন দেখছে।

দুই দলের হেড টু হেড লড়াইয়ে এগিয়ে পাকিস্তান। ১০৬ বারের দেখায় তারা জিতেছে ৫৪ ম্যাচে। আর নিউজিল্যান্ড হাসিমুখে মাঠ ছাড়ে ৪৮ ম্যাচে। ১টি ম্যাচ টাই ও তিনটি ম্যাচ পরিত্যক্ত। আর বিশ্বকাপে ৮ বারের দেখায় পাকিস্তান জিতেছে ৬ ম্যাচে। বাকী ২টিতে জিতেছে কিউইরা। ইতিহাস থেকে আজ অনুপ্রেরণা পেতেই পারেন সরফরাজ আহমেদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!