• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
পয়েন্ট ভাগাভাগি

বৃষ্টির কাছে হার মানল বাংলাদেশ-শ্রীলঙ্কা


ক্রীড়া প্রতিবেদক জুন ১১, ২০১৯, ০৭:১৭ পিএম
বৃষ্টির কাছে হার মানল বাংলাদেশ-শ্রীলঙ্কা

ছবি টুইটার থেকে নেওয়া

ঢাকা: বৃষ্টির পূর্বাভাস পেয়ে বিশ্বকাপে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচের আগের দিনই শঙ্কা প্রকাশ করেছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা। অবশেষে সেই শঙ্কাই সত্যি হলো। বৃষ্টির কাছে হার মানল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। খেলা তো দুরে থাক টস করতে মাঠে নামার সুযোগ পায়নি দুই দলের অধিনায়ক। দীর্ঘ অপেক্ষার পর শেষ পর্যন্ত বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় পরিত্যক্ত ঘোষণা করা হয় খেলা।

ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে মঙ্গলবার (১১ জুন) বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার কথা টাইগারদের। কিন্তু মাশরাফিদের কঠিন প্রতিপক্ষ হয়ে দাঁড়ায় বৃষ্টি। এদিন সকাল থেকে ব্রিস্টলের আকাশে চলছে মেঘ-বৃষ্টির লুকোচুরি খেলা।

বৃষ্টি বিড়ম্বনায় নির্ধারিত সময়ে টস করতে মাঠে নামতে পারেনি বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলের অধিনায়ক। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সঙ্গে প্রচুর বাতাস রয়েছে। আকাশে মেঘের ঘনঘটা। পিচ ও আউটফিল্ডের কিছু অংশ কভারে ঢেকে রাখা হয়েছে। ব্রিস্টলে দিনভর বৃষ্টির প্রকোপে মাঠ প্রস্তুত করা যায়নি।

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় যে পিচ ও আউটফিল্ড পরিদর্শনের কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। বাংলাদেশ সময় বিকেল ৪-৩৫ মিনিটে মাঠ পরিদর্শন করেন আম্পায়াররা। পরবর্তী মাঠ পরিদর্শনের সময় সোয়া ৫টায় নির্ধারণ করা হলেও আবারও বৃষ্টি শুরু হওয়ায় মাঠে যেতে পারেননি আম্পায়াররা। অবশেষে বাংলাদেশ সময় ৬টা ৫৭ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। ফলে শ্রীলঙ্কার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে বাধ্য হলো বাংলাদেশ। 

ম্যাচ না হওয়ায় কঠিন সমীকরণের পরে গেল টাইগাররা। এখন পরের পাঁচটির মধ্যে চারটি ম্যাচেই জিততে হবে বাংলাদেশকে।

যদিও সাম্প্রতিক পরিসংখ্যান লঙ্কানদের বিপক্ষে সুবিধাজনক জায়গায় রেখেছিল বাংলাদেশকে। তাদের হারিয়ে পুরো ২ পয়েন্ট পাওয়ার স্বপ্নও বুনেছিলেন বাংলাদেশের সমর্থকরা। কিন্তু পয়েন্ট ভাগাভাগি করে নেওয়ায় উল্টো জমেছে হতাশা। অবশ্য ৪ ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে পাকিস্তানকে পেছনে ফেলে সাত নম্বরে উঠে এসেছে টাইগাররা। এক ম্যাচ কম খেলা পাকিস্তানের পয়েন্টও সমান (-২.৪১) নেট রানরেটে পিছিয়ে আছে বাংলাদেশের (-০.৭১) চেয়ে।

এক ম্যাচ কম খেলা পাকিস্তানের পয়েন্টও সমান (-২.৪১) হলেও নেট রানরেটে পিছিয়ে আছে বাংলাদেশের (-০.৭১) চেয়ে। অন্যদিকে টানা দুই ম্যাচে ১ পয়েন্ট করে পাওয়া শ্রীলঙ্কা উঠে গেছে পাঁচ নম্বরে। ৪ ম্যাচে ৪ পয়েন্ট তাদের।

এ নিয়ে এবারের বিশ্বকাপে তৃতীয় ম্যাচ ভেসে গেল বৃষ্টিতে। দিনের হিসাবে টানা দ্বিতীয়। সোমবার দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচও পরিত্যক্ত হয়েছিল বৃষ্টিতে। এর আগে শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচও ভেস্তে গিয়েছিল বৃষ্টির বাগড়ায়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!