• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বেতন-ভাতা পাবেন না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০১৯, ১২:২৪ পিএম
বেতন-ভাতা পাবেন না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী জাতীয় ঐক্যফ্রন্টের আট এমপি শপথ না নিলে বেতন পাবেন না বলে জানিয়েছেন সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন-২) নিতিশ চন্দ্র সরকার।

তিনি জানান, শপথ না নিলে তারা বেতনভাতা পাবেন না। যেদিন তারা শপথ নেবেন, সেদিন থেকেই বেতনভাতা পাবেন।

নিতিশ চন্দ্র সরকার জানান, যারা এখনও শপথ নেননি, তারা সংসদের প্রথম অধিবেশন শুরুর দিন থেকে পরবর্তী ৯০ দিন পর্যন্ত তাদের ‘স্ট্যাটাস’ এমপিই থাকবে। তিনি বলেন, গেজেটে নাম আসায় তাদের স্ট্যাটাস এখন এমপি। কিন্তু যখন তারা শপথ নেবেন, তখন থেকে এটি কার্যকর হবে।

নিতিশ চন্দ্র বলেন, দশম সংসদের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত রয়েছে। একটা নির্বাচনী এলাকায় তো দুজন (এমপি) থাকেন না। তার পরও যেহেতু শপথ নেননি, আগেরজনও আছেন, এ কারণে ৩০ জানুয়ারি সংসদ আহ্বান করা হয়েছে। ঐক্যফ্রন্টের জয়ী সংসদ সদস্যের মর্যাদা দিয়ে গেজেট প্রকাশ করা হলেও শপথ না নেয়া পর্যন্ত তারা কোনো সরকারি সুবিধা পাবেন না।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ আগেই জানিয়েছেন, ভোটে নির্বাচিত কেউ জাতীয় সংসদের অধিবেশন শুরুর ৯০ দিনের মধ্যে শপথ না নিলে তার আসন শূন্য হয়ে যাবে। এবারের নির্বাচনে ২৫৭ আসন পাওয়া আওয়ামী লীগ নিরঙ্কুশ জয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করেছে।

নির্বাচনে ধানের শীষের প্রার্থীদের মধ্যে বগুড়া-৬ (সদর) আসনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বগুড়া-৪ আসনে মোশারফ হোসেন, ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে হারুনুর রশিদ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আব্দুস সাত্তার ভূঞা জয়ী হয়েছেন।

আর মৌলভীবাজার-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর ধানের শীষ প্রতীকে এবং সিলেট-২ আসনে গণফোরামের মুকাব্বির খান উদীয়মান সূর্য নিয়ে জয়ী হন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!