• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বেনজেমা-আসেনসিওর গোলে জিতল রিয়াল


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৪, ২০১৯, ১১:৪৯ এএম
বেনজেমা-আসেনসিওর গোলে জিতল রিয়াল

ঢাকা : আরেকটু হলে আয়াক্সে আটকে যাচ্ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু শেষ মুহূর্তের গোলে স্বস্তি পেয়েছে দলটি। আয়াক্সের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়লেও মার্কো আসেনসিওর গোলে রক্ষা হয়েছে। শেষ অবধি রোমাঞ্চকর এক জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। তবে কঠিন পরীক্ষা দিতে হয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়নদের।

বুধবার রাতে আমস্টাডার্মের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় শেষ ষোলোর প্রথম লেগে আয়াক্সকে ২-১ গোলে হারাল রিয়াল।

প্রতিপক্ষের শুরুতে মানিয়ে নিতে বেশ বেগ পেয়েছে রিয়াল মাদ্রিদ। এলোমেলো ফুটবলে মনে হচ্ছিল ম্যাচটা বুঝি হেরেই সান্টিয়াগো বার্নাব্যুতে ফিরবেন তারা। এরমধ্যে অবশ্য ১৫ মিনিটে বিচ্ছিন্ন এক আক্রমণে এগিয়েও যেতে পারতো রিয়াল। কিন্তু ভিনিসিয়ুস জুনিয়রের প্রচেষ্টা আটকে দেন আয়াক্স গোলকিপার।

আয়াক্স ২৭ মিনিটে এগিয়ে যেতে পারত। কিন্তু দলের মরক্কোন মিডফিল্ডার হাকিম জিয়েচ সুযোগটা কাজে লাগাতে পারেননি। তবে ৩৮ মিনিটে রিয়ালের জালে ঠিকই বল পাঠান আয়াক্সের নিকোলাস তাগলিয়াফিকো। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে গোলটি বাতিল করেন রেফারি। কারণ আয়াক্সেরই আরেক ফুটবলার অফসাইডে ছিলেন।

৬০ মিনিটে এগিয়ে যায় রিয়াল। ভিনিসিয়ুসের পাসে বল পেয়ে যান করিম বেনজেমা। এবার নিশানা খুঁজে নিতে ভুল করেননি তিনি। আর এটি চ্যাম্পিয়ন্স লিগে বেনজেমার ৬০ নম্বর গোল। টুর্নামেন্টের ইতিহাসে গোলদাতার তালিকায় এই ফরাসির ওপরে আছেন- রাউল গঞ্জালেস (৭১), লিওনেল মেসি (১০৬) আর ক্রিস্টিয়ানো রোনালদো (১২১)।

তবে ৭৫ মিনিটেই সমতা ফেরায় স্বাগতিকরা। গোলদাতা হাকিম। তবে ৮৭ মিনিটে এসে স্বস্তি ফিরে রিয়াল শিবিরে। দানি কারভাহালের ভাসানো ক্রসে জয়সূচক গোলটি করেন আসেনসিও।

ক্লাব ফুটবলে ইউরোপ সেরা টুর্নামেন্টের শেষ ষোলোর আরেক ম্যাচে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার ৩-০ গোলে হারিয়েছে জার্মানির বরুসিয়া ডর্টমুন্ডকে। গোল করেছেন সন হিউং-মিন, ইয়ান ভার্টোনেন ও ফার্নান্দো লরেন্তে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!