• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বেনজেমার জোড়া গোলে জয়ের ধারায় রিয়াল


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৯:৪৯ পিএম
বেনজেমার জোড়া গোলে জয়ের ধারায় রিয়াল

ঢাকা : করিম বেনজেমার জোড়া গোল আর কাসেমিরোর গোলের সৌজন্যে প্রথমার্ধেই ৩-০ গোলের লিড নিয়েছিল রিয়াল। কিন্তু দ্বিতীয়ার্ধে সব হিসাব বদলে দিল লেভান্তে। দুই গোল তারা পরিশোধ করল। অথচ রিয়াল কিন্তু একের পর এক আক্রমণ করে গেল। গোল পেল লেভান্তে। যদিও শেষ অবধি ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের শীষ্যরা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লেভান্তেকে ৩-২ গোলে হারিয়ে জয়ে ফিরল রিয়াল। পুরো ম্যাচে দুর্দান্ত খেলে লস ব্লাঙ্কোসরা। সুযোগ তৈরি করে ২২টি! তবে গোল উৎসব তারা করতে পারেনি প্রতিপক্ষ গোলরক্ষক এইতরের দৃঢ়তায়।

ম্যাচে আধিপত্য বিস্তার করতে রিয়াল কিছুটা সময় নেয়। ২২তম মিনিটেই এগিয়ে যেতে পারত তারা। কিন্তু স্প্যানিশ উইঙ্গার লুকাস ভাজকেজের প্রচেষ্টা পোস্টে লেগে প্রতিহত হয়। গোলের দেখা পেতে রিয়ালকে অবশ্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। নয় মিনিট পর দারুণ এক দলীয় আক্রমণের সফল পরিসমাপ্তি টেনে স্বাগতিকদের উল্লাসে মাতান বেনজেমা। ডান প্রান্ত থেকে দানি কারভাহালের ক্রসে লাফিয়ে উঠে হেড করে অতিথি গোলরক্ষক এইতরকে পরাস্ত করেন তিনি।

ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন এই ফরাসি স্ট্রাইকার। ডি-বক্সের ভেতরে কলম্বিয়ার ফরোয়ার্ড হামেস রদ্রিগেজের পাস পেয়ে ডান পায়ে প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নেন তিনি। এরপর বাঁ পায়ের নিচু শটে নিজের দ্বিতীয় গোল করে প্রতিপক্ষের জাল কাঁপান বেনজেমা। চলতি লা লিগায় এটি তার চতুর্থ গোল। ৩-০ গোলে এগিয়ে থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে বিরতিতে যায় রিয়াল। তবে ফের খেলা শুরু হওয়ার চার মিনিটের মধ্যে ব্যবধান কমায় লেভান্তে। লেফট ব্যাক কার্লোস ক্লার্কের দারুণ এক ক্রস বাঁ পায়ের শটে গোলে পরিণত করেন রিয়ালেরই সাবেক খেলোয়াড় বোরহা মায়োরাল।

এরপর লস ব্লাঙ্কোসদের ব্যবধান বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয়। ৫১ মিনিটে ভাজকেজকে হতাশ করেন এইতর। ফিরতি শটে হামেসও বল জালে জড়াতে পারেননি। ছয় মিনিট পর বেনজেমার শট পোস্টে লেগে ফেরত আসে। ফলে হ্যাটট্রিক বঞ্চিত হন তিনি। ৬৬ ও ৭১তম মিনিটে যথাক্রমে হ্যাজার্ড ও পুরো ম্যাচে দারুণ খেলা ভিনিসিয়ুসকে হতাশ করেন এইতর। চার মিনিট পর খেলার ধারার বিপরীতে গোল পেয়ে যায় লেভান্তে। হোসে কাম্পানার ক্রসে হেড করে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়াকে বোকা বানান রিয়ালের একাডেমিতে বেড়ে ওঠা গঞ্জালো মেলেরো। শেষ অবধি ৩-২  ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!