• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বেরোবিতে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩


বেরোবি প্রতিনিধি আগস্ট ২৪, ২০১৯, ০৬:১৯ পিএম
বেরোবিতে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাসহ  গ্রেফতার ৩

বেরোবি : বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর ও অবমাননার অভিযোগে দায়েরকৃত মামলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে) সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ও বেরোবি ছাত্রলীগ নেতা ফয়সাল আজম ফাইনসহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে তাজহাট থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করা হয়। বিষয়টি তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান জানিয়েছেন।

গ্রেফতারকৃত অপর দুজন হলেন- বিশ্ববিদ্যালয়ের ম্যানেজম্যান্ট বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুব্রত ঘোষ ও ফিরোজ মিয়া। ফিরোজ স্থানীয় সর্দারপাড়ার বাসিন্দা ও ফাইনের সহযোগী বলে জানা যায়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শহীদ মুখতার এলাহী হলে ভাংচুর এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের অভিযোগে শুক্রবার (২৩ আগস্ট)  মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া।

এ মামলায় সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ফয়সাল আজম ফাইনকে প্রধান আসামি করে ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন তিনি। এতে গত ২১ আগস্ট শহীদ মুখতার এলাহী হলে তার নিজ কক্ষে ভাংচুর করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করার অভিযোগ তোলেন তিনি। এছাড়াও তার কক্ষে লুটপাটেরও অভিযোগ তোলেন ছাত্রলীগ সভাপতি।

বিষয়টি নিয়ে তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার দায়েরকৃত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে বঙ্গবন্ধুর ছবি ভাংচুরের ঘটনা ও গ্রেফতারের ঘটনায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোনালীনিউজ/এমএ/এএস

Wordbridge School
Link copied!