• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
শিক্ষা প্রতিষ্ঠানের শূন্যপদের তালিকা প্রকাশ

বেসরকারি শিক্ষক পদে আবেদন সময়সীমা ১০ আগস্ট


বিশেষ প্রতিনিধি জুন ৩০, ২০১৬, ০৫:৫৫ পিএম
বেসরকারি শিক্ষক পদে আবেদন সময়সীমা ১০ আগস্ট

বেসরকারি স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষক নিয়োগের আবেদনের সময়সীমা পরিবর্তন করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ণ কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শিক্ষক পদে নিয়োগ পেতে আগ্রহী প্রার্থীদেরকে পরিবর্তিত সময়সীমা অনুযায়ী আগামী ২০ জুলাই থেকে ১০ আগস্টের মধ্যে এনটিআরসিএ বরাবর অনলাইনে আবেদন করতে বলা হয়েছে।

অনলাইনের আবেদনের জন্য  (www.ntrca.gov.bd এবং ngi.teletalk.com.bd) ঠিকানা নির্ধারণ করা হয়েছে। এর আগে এনটিআরসিএ’র ৬ জুনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব শিক্ষক পদে নিয়োগ লাভের জন্য ২৮ জুলাই এর মধ্যে আবেদন করতে বলা হয়েছিল।

এনটিআরসিএ  আরো জানায় যে, শিক্ষক পদে নিয়োগের জন্য বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ থেকে অনলাইনে প্রাপ্ত চাহিদাসমূহের (ই-রিকুইজিশন) জেলাভিত্তিক ও বিভাগীয় শহরের একীভূত তালিকা ইতোমধ্যে সর্বসাধারণের অবগতির জন্য www.ntrca.gov.bd    এবং ngi.teletalk.com.bd ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। কিন্ত শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ণ কর্তৃপক্ষ (এনটিআরসিএ) উপজেলা পর্যায়ের কোন তালিকা তারা প্রকাশ করেনি।

এর আগে আজ বৃহস্পতিবার (৩০ জুন) বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের জন্য অনলাইনে প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়ার অংশ হিসেবে  ই-বিজ্ঞাপন প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। 

জাতীয়, জেলা ও বিভাগীয় পর্যায়ের শূন্যপদের তালিকা http://ngi.teletalk.com.bd/ntrca/app/requisition-list.php ওয়েবসাইটে দেখা যাচ্ছে বৃহস্পতিবার খুব ভোরবেলা থেকে। উপজেলা পর্যায়ের কোনো তালিকা দেখা যাচ্ছে না।

তালিকা দেখবেন যেভাবে : ওয়েবসাইটে প্রবেশ করুন।

তারপর 1st Choose One ক্লিক/টাচ করুন
Institute of Dhaka North & South City Corporation
Institute of Division Head Quarters
Institute of Districts

মনে করুন আপনি আপনার জেলার তথ্য দেখতে চান।
Institute if District সিলেক্ট করুন

তারপর:
Choose Division
Choose District সিলেক্ট করে আপনার জেলার সকল রিকুইজিসনকৃত শূন্য পদের তালিকা দেখতে পাবেন।

আগ্রহী প্রার্থীগণকে ২৮ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট পদে ই-আবেদন করতে হবে। কর্তৃপক্ষের ওয়েবসাইটে এ বিজ্ঞাপন দেখা যাবে বলে বুধবার (২৯ জুন) বিকেলে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সাংবাদিকদের জানিয়েছিলেন। 

৩০ জুন পর্যন্ত শূন্য হবে এমন পদগুলোর জন্য প্রতিষ্ঠানসমূহ http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েসবাসাইটের মাধ্যমে ৬ জুন  থেকে ২৮ জুন ২০১৬  পর্যন্ত চাহিদা দেয়ার নির্দেশ ছিল। তবে, কয়েকটি সূত্র জানিয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠানপ্রধান থাকা সত্ত্বেও শূন্যপদের তালিকা দেয়নি ইচ্ছাকৃতভাবে। শূন্যপদগুলোতে গেস্ট টিচার বা খণ্ডকালীন শিক্ষক নিয়োগ দিয়ে কাজ চালিয়ে নেবেন অথবা অন্য বিষয়ের শিক্ষকের সঙ্গে সমন্বয় করবেন শিক্ষা অধিদপ্তরকে ম্যানেজ করে।

একাধিক সূত্র জানায়, নতুন এবং পুরনো পদ্ধতিতে পাস করা প্রার্থীদের কীভাবে বাছাই করবে তা নিয়ে গোলকধাঁধায় রয়েছে কর্তৃপক্ষ নিজেই।

এছাড়াও কারিগরি শাখার শিক্ষকরা নানামূখী বাধাঁর সম্মূখীন হলেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিচ্ছেন না ।শুধু সফটওয়ারের ত্রুটি হিসেবে বর্ণনা করে পার পেয়ে যাওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!