• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ব্যথায় মাঠেই লুটিয়ে পড়েন রশিদ খান


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৯:১৫ পিএম
ব্যথায় মাঠেই লুটিয়ে পড়েন রশিদ খান

ঢাকা: টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩৯ রানের লক্ষ্য কঠিন কিছু নয়। কিন্তু বাংলাদেশের ব্যাটসম্যানদের কাছে আপাতত এই লক্ষ্যই বেশ কঠিন মনে হচ্ছে। রান তাড়া করতে নেমে ৯ রানের মাথায় মুজিব-উর-রহমানের বলে ক্যাচ দিয়ে চলে গেলেন লিটন দাস (৪)। আগের ম্যাচে রান করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে ব্যর্থতার বৃত্তেই রইলেন তিনি। আর সুযোগ পেয়ে কাজে লাগাতে পারলেন না নাজমুল হোসেন শান্ত (৫)। দলীয় ১২ রানে রশিদ খানের ক্যাচ বানিয়ে তাঁকে ফিরিয়েছেন নাভেন-উল-হক। দুই ওপেনারের বিদায়ে চাপে বাংলাদেশকে টেনে তোলার চেষ্টা করে যাচ্ছেন অধিনায়ক 

এদিকে, বাংলাদেশের ইনিংসের ৭.৫ ওভারে দলীয় ৩৯/২ রানের সময় মোহাম্মদ নবীর বলে কাট করে রানের জন্য দৌড় শুরু করেন মুশফিকুর রহিম। মিডউইকেটে ফিল্ডিং করা রশিদ খান বলের পেছনে পেছনে দৌড় দেন। কিন্তু কিছু দূর এগোনোর পর তার বাঁ পায়ের মাংশ পেশিতে টান লাগে। হাঁটতে না পেরে মাঠেই লুটিয়ে পড়েন আফগান এ অধিনায়ক। মিনিট কয়েক ব্যবধানে উঠে দাঁড়ালেও ব্যথা অনুভব করায় ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন ছোট দেশের এই বড় তারকা ক্রিকেটার।

শনিবার (২১ সেপ্টেম্বর) ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ষষ্ঠ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৩৯ রান সংগ্রহ করে আফগানিস্তান।

সহজ টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে বাংলাদেশ। মাত্র ১২ রান সংগ্রহ করতেই সাজঘরে দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। আগের তিন ম্যাচে ১৯, ০ ও ৩৮ করা লিটন এদিন ফেরেন মাত্র ৪ রানে। জিম্বাবুয়ের বিপক্ষে আগের ম্যাচে টি-টোয়েন্টিতে অভিষেকে ১১ রান করেছিলেন নাজমুল হোসেন শান্ত। শনিবার ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমে মাত্র ৫ রানে ফেরেন ২১ বছর বয়সী এ ওপেনার।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!